সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

ঢাকায় আসছেন ম্যারাডোনা!

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২০  

স্পোর্টস রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ঢাকায় আসছেন জাদুকর ফুটবলার ম্যারাডোনা। পুরো নাম দিয়াগো ম্যারাডোনা। ৮০ এর দশকে ফুটবল জাদুতে পুরো দুনিয়াকে মাতিয়ে রেখেছিলেন তিনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষে ক্রীড়াঙ্গনে চমক দিতে নানা উদ্যোগ গ্রহণ করেছে বিভিন্ন ক্রীড়া ফেডারেশন। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিশ্ব একাদশ ও এশিয়া একাদশসহ আন্তর্জাতিক টুর্নামেন্টের আয়োজন করবে। বাংলাদেশ ফুটবল  ফেডারেশনও (বাফুফে) বঙ্গবন্ধু গোল্ডকাপসহ একাধিক টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা হাতে নিয়েছে। এর মধ্যে সবচেয়ে বড় চমক হল, ঢাকায় আসছেন আর্জেন্টাইন ফুটবলের বরপুত্র দিয়েগো ম্যারাডোনা। বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। 

তার কথায়, ‘আমরা এজেন্টের মাধ্যমে নিশ্চিত হয়েছি যে, ম্যারাডোনা ঢাকায় আসবেন। বাংলাদেশে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সাক্ষাৎ করবেন। তবে বাকিটা আমরা পরে জানাব।’

২০১১ সালে ঢাকায় আর্জেন্টিনার হয়ে খেলে গেছেন লিওনেল মেসি। গত বছর নভেম্বরে ঢাকায় এসেছিলেন ফিফা সভাপতি জিয়ন্নি ইনফান্তিনো। এবার চমক হয়ে আসছেন ম্যারাডোনা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ২০২০ সালের ১৭ মার্চ থেকে শুরু হবে মুজিববর্ষ। চলবে ২০২১ সালের ১৬ মার্চ পর্যন্ত। ১৯২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম টুঙ্গিপাড়ায়। এ বছর এপ্রিল কিংবা জুনে প্রথমবারের মতো বাংলাদেশে আসছেন ম্যারাডোনা। যদিও বিষয়টি এই কিংবদন্তি ফুটবলারের সময়সূচি অনুযায়ী নির্ধারণ করা হবে বলে জানান সোহাগ।

তিনি বলেন, ‘আমরা ম্যারাডোনার এজেন্টের সঙ্গে কথা বলেছি। এপ্রিল কিংবা জুনে তিনি বাংলাদেশে আসতে পারেন। দুই কিংবা তিন রাত থাকতে পারেন। এই সময়ের মধ্যে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পরের কর্মসূচি নির্ধারণ করা হবে ম্যারাডোনার সময় বুঝে।’ এর আগেও বাফুফে অনেক কিংবদন্তি ফুটবলারের আসার বিষয়ে জানিয়েছিল। কিন্তু সবই ছিল বাফুফের ফাঁকা আওয়াজ। এবার কি হয় তাই দেখার বিষয়।

এই বিভাগের আরো খবর