বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

ডিবি পরিদর্শক মো. এনামুল হককে তাৎক্ষনিক বদলি

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মো. এনামুল হককে তাৎক্ষনিক বদলি (স্ট্যান্ড রিলিজ) করা হয়েছে। রোববার (৬ অক্টোবর) পুলিশ হেডকোয়ার্টারের এক নির্দেশে তাৎক্ষনিকভাবে তাকে বদলি করে শিল্প পুলিশের (ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশ) হেডকোয়ার্টারে সংযুক্ত করা হয়েছে। জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক  মো. সাজ্জাদ রোমন বিষয়টি নিশ্চিত করেছেন।
তবে ঠিক কী কারণে তাকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে তা নিশ্চিত করতে পারেনি জেলা পুলিশের এই কর্মকর্তা।


সম্প্রতি ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ ও রূপগঞ্জে ডিবি পুলিশের নেতৃত্বে তিনটি বড় অভিযান পরিচালিত হয়। এর মধ্যে গত বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাত ২টার দিকে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম ইউনাইটেড এসোসিয়েশন প্রাইভেট লিমিটেডে অভিযান চালিয়ে জুয়া খেলার সামগ্রী ৩ বান্ডিল কার্ড ও বিশ হাজার নয় শত টাকাসহ ক্লাব সভাপতি শিল্পপতি তোফাজ্জল হোসেন তাপুসহ সাতজনকে আটক করে। পরে আদালত তাদের ২০০ টাকার মুচলেকায় জামিন দেন।


এর আগে গত বুধবার (২ অক্টোবর) ভোরে রূপগঞ্জে জামাল হোসেন মৃধা নামে এক কয়েল ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালায় ডিবি। পরে ওই বাড়ি থেকে  এক কোটি টাকা ২৫ লাখ ও দুই হাজার পিস উদ্ধার করা হয়। ওইদিনই রাত ১১টার দিকে সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল এলাকায় মুনস্টার মার্কেটিং প্রাইভেট লিমিটেড ও ম্যাক্স ইলেক্ট্রো ইন্ডাস্ট্রিজে অভিযান চালিয়ে প্রায় ১০০ কোটি টাকার বিপুল সংখ্যক নকল প্রসাধনী ও ইলেক্ট্রনিক্স পণ্য সামগ্রী জব্দ করে ডিবি পুলিশ। ওই প্রতিষ্ঠানের মালিক ধানমন্ডির বাসিন্দা হাজী বেলয়েত হোসেন।


অভিযানগুলো নিয়ে সাধারণ মানুষের মনে একাধিক প্রশ্নের জন্ম দিয়েছে। এ নিয়ে গত দুই দিন যাবৎ একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরই মধ্যে ডিবির পরিদর্শক এনামুল হককে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। 


উল্লেখ্য, জেলা গোয়েন্দা পুলিশের এই পরিদর্শক এর আগে একাধিকবার ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ পরিদর্শক হিসেবে পুরস্কৃত হয়েছেন।
 

এই বিভাগের আরো খবর