শনিবার   ২৫ মে ২০১৯   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬   ২০ রমজান ১৪৪০

ডিজিটাল শিক্ষা ব্যবস্থার যাত্রা শুরু করছে নারায়ণগঞ্জ কলেজ 

প্রকাশিত: ৮ মে ২০১৯  

স্টাফ রিপের্টার (যুগের চিন্তা ২৪) : সদ্য এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া নারায়ণগঞ্জের শিক্ষার্থীদের এইচএসসি তে আধুনিক শিক্ষা ব্যবস্থার দ্বার উম্মোচন করতে প্রস্তুত হয়েছে নারায়ণগঞ্জ কলেজ। চলতি বছরে যে সকল শিক্ষার্থীরা এইচএসসিতে নারায়ণগঞ্জ কলেজে ভর্তি হবেন তাদের দিয়ে পাঠদানের মধ্য দিয়ে কলেজের অভ্যন্তরে নবনির্মিত আধুনিক বহুতল একাডেমি ভবনের যাত্রা শুরু করবে।

 

নবনির্মিত আধুনিক একাডেমী ভবনে শিক্ষার্থীদের জন্য থাকবে শ্রেণিকক্ষে আধুনিক টোল টেবিলে বসার ব্যবস্থাসহ মাল্টিমিডিয়া, শীতাতপ নিয়ন্ত্রিত শ্রেণিকক্ষ, কম্পিউটার ল্যাব, সাইন্সল্যাব, ভবনে উঠানামার জন্য লিফট। তবে বাড়তি এ সুবিধা প্রদানের জন্য শিক্ষার্থীদের বাড়তি কোন খরচ বহন করতে হবে না।


বুধবার (৮ মে) বেলা ১২টায় নারায়ণগঞ্জ কলেজের সভা কক্ষে কলেজ পরিচালনা কমিটির মাসিক সভায় এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন পরিচালনা কমিটির সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সাংসদ সেলিম ওসমানসহ অন্যান্য কর্মকর্তারা।


অপরদিকে কলেজের সম্মুখ ভাগে পুরাতন পরিত্যক্ত ভবনটি ভেঙ্গে সম্পূর্ণ সরকারি অর্থায়নে আরও একটি নতুন ৪ তলা ভবন নির্মাণ করা হবে। পুরাতন ভবনটি ভেঙ্গে দ্রুত নির্মাণ কাজ শুরু করতে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত দিয়েছেন কমিটির সভাপতি সেলিম ওসমান।


কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, পরিচালনা কমিটির হিত্যেষী সদস্য এম.এ হাতেম, অভিভাবক সদস্য মোস্তফা কামাল, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক রুমন রেজা, কার্যকরী  আব্দুল হান্নান,  শিক্ষক প্রতিনিধি সাবিত্রি রানী দত্ত, আরিফ মিহিরসহ অন্যান্য কর্মকর্তারা।


সংসদ সদস্য সেলিম ওসমান নারায়ণগঞ্জ কলেজের পরিচালনা কমিটিতে সভাপতি পদে দায়িত্ব গ্রহণের পর প্রতিষ্ঠানটির অভ্যন্তরে নতুন এ একাডেমি ভবনটির নির্মাণ কাজ শুরু করেন। ১০তলা ফাউন্ডেশনে প্রতি তলায় ৮হাজার ৪’শ স্কয়ার ফিটের ৭তলা ভবন নির্মাণ সম্পন্ন করা হয়েছে। যার নির্মাণ ব্যয় এখন পর্যন্ত কলেজের তহবিল থেকে আনুমানিক ১০ কোটি ৫০লাখ টাকা পরিশোধ করা হয়েছে।

 

যেখানে তাঁর ব্যক্তিগত তহবিল থেকে শিক্ষার্থীদের জন্য আধুনিক টোল টেবিলের ব্যবস্থা করা হয়েছে এবং ব্যবসায়ী সংগঠন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও বিকেএমইএ এর সহযোগিতা দুটি লিফটের ব্যবস্থা করা হবে। ইতোমধ্যে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে নবনির্মিত ওই ভবনটি শেখ কামাল ভবন নামে নামকরণের প্রস্তাব করা হয়েছে। ঈদের পর যে কোন সময় ভবনটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে বলে জানানো হয়।

এই বিভাগের আরো খবর