শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

ডায়াবেটিস নির্মূল করা সম্ভব না নিয়ন্ত্রন রাখা সম্ভব : ডিসি জসিম

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : আসুন পরিবারকে ডায়াবেটিস মুক্ত রাখি এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব ডায়াবেটিস দিবস অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই দিবসটি পালিত হয়। পরে ডায়াবেটিস রোগ নিয়ে সকলের সাথে মতবিনিময় করেন। 


এসময় জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, ডায়াবেটিস একটি মরণবেধী রোগ। এই মরণবেধী রোগ থেকে বাঁচার উপায় সকলের সচেতন। ডায়াবেটিস নির্মূল করা যায় না। তবে সচেতনতার মাধ্যমে নিয়ন্ত্রনে রাখা সম্ভব। এসময় তিনি বলেন ডায়াবেটিউসি রোগীর সংখ্যা বর্তমানে ৪২৫ মিলিয়ন। এছাড়া এই রোগের কারনে প্রতি বছরে ১০ লাখের ও বেশী রোগ মারা যায়।

 

তাই আমাদের এই রোগ সম্পর্কে সবাইকে অবগত করতে হবে। আলোচনা সভা শেষে জেলা প্রশাসকের প্রতিটি কক্ষে বিনা মূল্যে ডায়াবেটিস পরীক্ষা করা হয়।

 
জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিক্ষা ও আইসিটি রেহানা আক্তার, ডা. শাহেনেওয়াজ. ডা. নুরুল ইসলাম, দেলোয়ার হোসেন চুন্নু, খাজা আজিজুল হক, মো. সামছুল ইসলাম, কাজি দলিল উদ্দিন দুলাল, শাকিল আহম্মেদ প্রমূখ।   
 

এই বিভাগের আরো খবর