মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

ঠিকাদারীর অবহেলায় ব্রীজের কাজ অসম্পূর্ণ, ঝুঁকি নিয়ে চলাচল

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৯  

বন্দর (যুগের চন্তা ২৪) : সোনারগাঁ উপজেলার কাঁচপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সুখেরটেকে খালের উপর নির্মাণাধীন ব্রীজটি ঠিকাদারী প্রতিষ্ঠানের অবহেলা, অদক্ষতা ও খামখেয়ালীর কারণে নির্মাণ অসমাপ্ত ও অসম্পূর্ণ রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।  ফলে নিত্যদিন মারাত্মক ঝুঁকি নিয়ে স্থানীয় হাজারো জনসাধারণ চলাচল করছে। 


স্থানীয়রা অভিযোগ করে বলেন, এই ব্রীজটি বন্দর উপজেলার মদনপুর, লাউসার, সোনারগাঁও উপজেলার কাঁচপুর ইউপি’র সুখেরটেক, ললাটি ও সাদিপুর ইউপি’র পঞ্চমীঘাট এলাকার হাজার হাজার মানুষের চলাচলে ব্যাপক ভূমিকা রাখতে পারতো। কিন্তু নিম্নমানের নির্মাণ কাঠামোর কারণে স্থানীয়রা বাধা দিলে ঠিকাদারী প্রতিষ্ঠান নির্মাণ সম্পূর্ণ না করে চলে যাওয়ায় জনগণ মারাত্মক ভোগান্তির সম্মুখিন হয়েছে।এলাকাবাসীর নিজ অর্থায়নে সামান্য কিছু কাঠ বিছিয়ে প্রতিদিন জনগণ চলাচল করছে। এ ব্রীজটি দিয়ে মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয় ও নাজিমউদ্দিন ভূঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের অসংখ্য শিক্ষার্থী ঝুঁকি নিয়ে চলাচল করছে। 


এ বিষয়ে স্থনীয় ইউনিয়ন পরিষদ সদস্য নজরুল ইসলাম জানান, অবশ্যই জনগণের চলাচলে ভোগান্তি হচ্ছে। উপজেলা পরিষদের বাজেট বরাদ্দে এই ব্রীজটি নির্মাণ কাজ চলছিলো এবং ঠিকাদারী প্রতিষ্ঠান নির্মাণাধীন সময়ে নিম্নমানের নির্মাণ কাজ করতে থাকায় জনগণ তা আপত্তি তুলে যথাযথ কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন। উপজেলা থেকে ঠিকাদারী প্রতিষ্ঠানকে জবাব চেয়ে তিন বার নোটিশ প্রেরণ করলেও তারা কোন সদুত্তর না দিয়ে কাজ ফেলে চলে যায়। বর্তমানে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা পুনঃটেন্ডারের মাধ্যমে কাজটি সম্পূর্ণ করার ব্যবস্থা করবেন বলে জানতে পেরেছি। 


এধরনের ঠকবাজ ঠিকাদারী প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিলসহ ভালো ঠিকাদারী প্রতিষ্ঠান দিয়ে ব্রীজটি নির্মাণের মাধ্যমে জনগণের ভোগান্তি লাঘবের ব্যবস্থা নিতে যথাযথ কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন স্থানীয়রা।   

এই বিভাগের আরো খবর