বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৩ ১৪২৬   ০২ রজব ১৪৪১

জেলা কারাগারে মাতৃদুগ্ধ সেবন কক্ষ উদ্বোধন

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): নারায়ণগঞ্জ জেলা কারাগারে মা ও শিশুদের জন্য ব্রেস্ট ফিডিং কর্ণার (মাতৃদুগ্ধ সেবন কক্ষ) উদ্বোধন করা হয়েছে। জেলা কারাগার ও নারায়ণগঞ্জ গণপূর্ত বিভাগের যৌথ উদ্যোগে ব্রেস্ট ফিডিং কর্ণারের প্রকল্পটি বাস্তবায়ন করা হয়েছে।  

 

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন জেলা কারাগারের ব্রেস্ট ফিডিং কর্ণার উদ্বোধন করেন। পরবর্তীতে নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে সাজা কাটিয়ে বের হওয়া কারামুক্ত দুইজন নারীকে সেলাই মেশিন দেয়া হয়। সৎভাবে উপার্জন করে সুন্দরভাবে জীবিকা নির্বাহের জন্য তাদেরকে মেশিন দেওয়া হয়েছে।  

 

জেল সুপার সুভাষ কুমার ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলার শাহ রফিকুল ইসলাম, নারী ডেপুটি জেলার তানিয়া জামান, অতিরিক্ত পুলিশ সুপার সুভাষ কুমার সিংহ, তোলারাম কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ডা.শিরিন বেগম প্রমুখ।

ব্রেস্ট ফিডিং কর্ণার উদ্ভোধন শেষে জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, জেলা কারাগারে আগত মা দর্শনার্থীদের জন্য ব্রেস্ট ফিডিং কর্ণার তৈরী করা হয়েছে। এটাই খুবই ভালো একটি কাজ করা হয়েছে। অনেক সময় জনসমাবেশে ব্রেস্ট ফিডিং কর্ণার না থাকার কারণে শিশুদের মায়েরা সময় মতো দুধ পান করা তে পারে না। এতে করে শিশুর স্বাস্থ্যের ক্ষতি হয়। তাই এখন এই প্রকল্পের ফলে কারাগারে মা দর্শনার্থীদের শিশুরা মাতৃদুগ্ধ পান থেকে বঞ্চিত হবে না। এবং কারামুক্ত নারীদের সুন্দর ও সৎভাবে জীবিকা নির্বাহের পরামর্শ দেন।