বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

ছোট ভাইয়ের স্ত্রীকে হত্যার দায়ে বড় ভাইয়ের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪ ) : ২০১৪ সালে বন্দর থানার নবীগঞ্জ ইসলামবাগ এলাকায় ছোট ভাইয়ের স্ত্রীকে ছুরি দিয়ে হত্যা দায়ে বড় ভাই আমির হোসেন (৫৭) কে মৃত্যুদণ্ড দিয়েছেন আদতালত। এর সাথে ৫ হাজার টাকা জরিমানা করেছেন।

 

সোমবার ( ১৬ সেপ্টেম্বর ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় শেখ রাজিয়া সুলতানার আদালত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। মামলায় মোট ২১ জন সাক্ষির মধ্যে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় ঘোষণা করা হয় । সেশন মামলা নং ১৮৮/১৫। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মনির হোসেন বন্দর থানাধীন নবীগঞ্জ ইসলামবাগ এলাকার মৃত সালাম বেপারি ছেলে।

 

এ সময়ে আদালতে উপস্থিত ছিলেন, নিহত তাসলিমা বেগম স্বামী মনির হোসেন, ছেলে রাকিব, দুই মেয়ে মেহেরুন নেছা ও মারজান। তারা এই রায়ে সন্তোষ প্রকাশ করে দ্রুত কার্যকরে দাবি জানান।


রাষ্ট্র পক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এড. সালাউদ্দিন সুইট জানান, ২০১৪ সালে বন্দর থানাধীন নবীগঞ্জ ইসলামবাগ এলাকার আমির হোসেন বিভিন্ন এনজিও থেকে লোন নেন । এবং এসকল লোনের টাকা পরিশোধ না করে পালিয়ে থাকতে শুরু করে। পরে একদিন এনজিও কর্মকর্তারা তাকে বাড়ি থেকে ধরে নিয়ে যায়। 

 

এতে আমির হোসেন সন্দেহ করে যে তাকে তার ছোট ভাইয়ের স্ত্রী নিহত তাসলিমা বেগম এনজিও কর্মকর্তাদের খবর দিয়ে ধরিয়ে দিয়েছেন। পরে ওই বছরে জুলাই মাসের ৩ তারিখ রাত সাড়ে তিনটার দিকে রমজান মাসে নিহত তাসলিমা বেগম সেহরি খেতে উঠে। এ সময় তিনি ঘর থেকে বেরিয়ে টয়লেটে যান। টয়লেট থেকে আসার সময়ে তাসলিমার মুখ চেপে ধরে তার আপন ছোট ভাইয়ের স্ত্রীকে ছুরি দিয়ে হত্যা করে আমির হোসেন।

 

এ ঘটনায় নিহত তাসলিমা বেগমের স্বামী মনির হোসেন তার আপন বড় ভাই আমির হোসেনকে প্রধান আসামি করে বন্দর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ৩(৭)১৯।

এই বিভাগের আরো খবর