বুধবার   ২১ আগস্ট ২০১৯   ভাদ্র ৬ ১৪২৬   ১৯ জ্বিলহজ্জ ১৪৪০

ছোট ভাইকে অপহরণ মামলায় বড় ভাই দুই সহযোগীসহ রিমান্ডে

প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ছোট ভাইকে অপহরণ মামলায় বড় ভাই মোঃ মারুফ জামিল (২৬) ও তার দুই সহযোগী মহসিন (২০) এবং মোঃ সোহান শেখ (২১) কে ১ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। 

রোববার (২১ এপ্রিল) নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলমের আদালতে আসামীদের উপস্থিতিতে রিমান্ড শুনানী হয়। আদালত শুনানী শেষে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, ১৯ এপ্রিল ৭ দিনের রিমান্ড আবেদন সহ ৩ আসামীকে আদালতে প্রেরণ করে সদর মডেল থানা পুলিশ। 

উল্লেখ্য, শহরের ভূইয়াপাড়া এলাকার মো: মনির হোসেনের ছেলে ফাহাদ জামিল নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণির ছাত্র। ১৭ এপ্রিল সকালে স্কুলের উদ্দেশ্য বাসা থেকে বের হয় ফাহাদ জামিল। সন্ধ্যা হলেও স্কুল থেকে বাসায় ফেরেনি। 

পরবর্তীতে সন্ধ্যা ৭ টার দিকে অপরিচিত একটি মুঠোফোন নম্বর থেকে ফাহাদ জামিলের অপহরণের বিষয়টি জানিয়ে তার বাবা মনির হোসেনের কাছে মুক্তিপণ হিসেবে ৬০ লাখ টাকা দাবি করে। 

রাত ৯টার মধ্যে মুক্তিপণের ৬০ লাখ টাকা দেয়া না হলে ফাহাদকে হত্যার করে লাশ গুম করে ফেলার হুমকি দেয় তারা। এরপর অপহরণকারীরা তাদের মুঠোফোন নম্বর বন্ধ করে দেয়। 

পরে অপহরনকারী ভাই নিজেকে ধরা ছোয়ার বাহিরে রাখতে নিজেই পরিবারের সদস্যদের সাথে মিলে সদর মডেল থানায় বাদি হয়ে অভিযোগ দায়ের করেন। 

অভিযোগ পাওয়ার পর সদর মডেল থানার পরিদর্শক মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল র‌্যাবের সাহায্যে প্রযুক্তির সহায়তায় অপহরণকারীদের অবস্থান জানার চেষ্টা করে। 

অপহরণকারীর প্রথমে স্কুল ছাত্র ফাহাদ জামিলকে অপহরণ করে সদর উপজেলার ফতুল্লার লালপুর ও পরে মুন্সীগঞ্জ এলাকায় নিয়ে যায়। 

পরবর্তীতে র‌্যাবের সহায়তায় মুন্সীগঞ্জ লঞ্চঘাটের সামনে থেকে অপহৃত স্কুল ছাত্র ফাহাদ জামিলকে উদ্ধার করা হয়। 

সেখান থেকে আটক করা হয় অপহৃত স্কুল ছাত্র ফাহাদ জামিলের বড় ভাই অপহরনকারী মারুফ জামিল ও তার দুই সহযোগী সোহান ও মহসিনকে। 
 

এই বিভাগের আরো খবর