বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

চেইঞ্জেস স্কুলের বার্ষিক দেশীয় ফল উৎসব 

প্রকাশিত: ৩১ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নগরীর চেইঞ্জেস স্কুলে  নানা জাতের দেশীয় ও বিলুপ্তপ্রায় ফল নিয়ে শুরু হয় বার্ষিক দেশীয় ফল উৎসব অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (৩১ জুলাই) সকাল ১১টায় চাষাড়া ও চানমারী ক্যাম্পাসে দেশীয় ফলের সাথে বর্তমান প্রজন্মকে পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্যে এই উৎসবের আয়োজন করা হয়। চেইঞ্জেস স্কুলের চেয়ারম্যান জিএম ফারুক এ উৎসবের উদ্বোধন করেন।


উদ্বোধনকালে জিএম ফারুক বলেন, চেইঞ্জেস স্কুল সবসময়ই বিশ্বাস করে দেশীয় সংস্কৃতি ও কৃষ্টির মাধ্যমে মানুষের দেশপ্রেম ও মানবিকগুনাবলীর বিকাশ ঘটে। তাই আমরা চেষ্টা করি শিক্ষার্থীদেরকে এ বিষয়ে সচেতন করার। শিক্ষার্থীরা নিজ নিজ দায়িত্বে দেশীয় ফল নিয়ে উৎসবে অংশগ্রহণ করে। এ সময় আগত অতিথিদেরকে জাতীয় ফলসহ অন্যান্য দেশীয় ফলের পুষ্টিগুণ সম্পর্কে শিক্ষার্থীরা বিশদ বর্ণনা দেয়।


এ সময় উপস্থিত ছিলেন, স্কুলের পরিচালক মালিক সোহেল সারোয়ার, মাকসুদ ইবনে রহমান, জেসমিন আলী, অভিভাবক-অভিভাবিকা, শিক্ষক-শিক্ষিকা ও সকল শিক্ষার্থীবৃন্দ।


উৎসবে দেশীয় আম, জাম, কাঠাল, কলা, আমলকি, তাল, ডাব, গাব, লটকন, আনারস, আমড়া, পেলাগোটা, করমচা, কামরাঙ্গা, তেতুল, পেঁপেসহ প্রায় ৩৫ প্রকার ফল প্রদর্শিত হয়েছে।

এই বিভাগের আরো খবর