সোমবার   ২৫ মার্চ ২০১৯   চৈত্র ১১ ১৪২৫   ১৮ রজব ১৪৪০

চাঁদা না পেয়ে ডিসের ক্যাবল কাটল ছাত্রলীগ’র দুই নেতা: অভিযোগ দায়ের

প্রকাশিত: ৯ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : দাবীকৃত চাঁদা না দেয়ায় ডিস লাইনের ক্যাবল কাটার অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের দুই নেতা শুভ রায় ও শান্তর বিরুদ্ধে। ডিস লাইনের ক্যাবল কেটে দেয়ায় গত শুক্রবার ও শনিবার শহরের বিভিন্ন এলাকায় ডিস সংযোগ বিচ্ছিন্ন ছিল।

এ নিয়ে ডিস ব্যবসায়ীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।  অভিযুক্ত দুই ছাত্রলীগ নেতা নারায়ণগঞ্জের এক প্রভাবশালী সাংসদ পুত্রের পরিচয়ে নানা অপকর্ম করে বেড়াচ্ছে বলে এলাকাবাসী জানায়। এ ঘটনায় শক্রবার রাতে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় ডিস ব্যবসায়ীরা একটি অভিযোগ দায়ের করেন। 


নাম না প্রকাশের শর্তে ডিস ব্যবসায়ীরা জানান, প্রভাবশালী সাংসদ পুত্রের পরিচয়ে শুভ ও শান্ত দীর্ঘদিন ধরে বিভিন্ন প্রকার হুমকি দিয়ে আসছিল। সর্বশেষ ডিস লাইনের ক্যাবল কেটে দেয় তারা।


একটি মাকের্টের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ থেকে তারা ডিস লাইনের ক্যাবল কাটার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছেন। ওই ভিডিও ফুটেজে দেখা গেছে মহানগর ছাত্রলীগ নেতা শুভ রায়, শান্ত ও কাশীপুর বাংলাবাজার এলাকার সন্ত্রাসী জনিসহ বেশ কয়েকজন ডিস লাইনের সংযোগ বিচ্ছিন্ন করছেন। 


ডিস ব্যবসায়ীরা আরো জানান, শুভ ও শান্ত’র মত চাঁদাবাজদের কারণে আমরা ঠিক মত ব্যবসা পরিচালনা করছি পারছি না। যদি ওদের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা না নেয় তাহলে আমরা ডিস সংযোগ বিচ্ছিন্ন করে রাজপথে আন্দোলনে নামবো।


এদিকে মহানগর ছাত্রলীগের একটি সূত্র জানায়, শুভ ও শান্ত ছাত্রলীগের কোন পদে নেই। তারা প্রভাবশালী সাংসদ পুত্রের বন্ধু পরিচয়ে বেপরোয়া হয়ে উঠেছে। ওরা ফুটপাত থেকেও চাঁদাবাজী করে মহানগর ছাত্রলীগকে প্রশ্নবিদ্ধ করছে।


সদর মডেল থানায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা গেছে, শহরের এক ডিস ব্যবসীয়র কাছে দশ লাখ টাকা দাবী করে শুভ রায়। দাবীকৃত চাঁদা না পেয়ে চাষাড়াস্থ ডিস লাইনের মূল পয়েন্টের ক্যাবল কেটে দেয় তারা। 


সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম এ ঘটনায় অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি তদন্তনাধীন রয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 
 

এই বিভাগের আরো খবর