রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

চাঁদার টাকা না পেয়ে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর লুটপাট  

প্রকাশিত: ১২ জুন ২০১৯  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জে দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে সন্ত্রাসীরা জসিম উদ্দিন (৪৫) নামে এক মুদিমনোহরী দোকানীকে পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।


 
এসময় সন্ত্রাসীরা তার দোকানে হামলা চালিয়ে ভাংচুর করে নগদ টাকা লুট করে নিয়ে গেছে বলেও অভিযোগ রয়েছে। বুধবার (১২ জুন) দুপুরে উপজেলার ভুলতা এলাকার এওয়ান পোলার গার্মেন্টেসের সামনে এ ঘটনা ঘটে।


 
ব্যবসায়ী জসিম উদ্দিন জানান, তিনি উপজেলার ভুলতা এলাকায় এওয়ান পোলার গার্মেন্টেসের সামনে জসিম  স্টোর নামে একটি স্টেশনারী দোকান দিয়ে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছে। উপজেলার টেক বলাইখা এলাকার বাবু, কেল্লা রাসেল, মামুন, ফেন্সি কামাল বেশকিছুদিন ধরে তার কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে আসছে। তাদের দাবিকৃত চাঁদার টাকা না পেলে তারা তাকে শান্তিমতো ব্যবসা করতে দিবে না বলে হুমকি ধামকি দিয়ে আসছিল।


 
বুধবার দুপুরে বাবু, কেল্লা রাসেল, মামুন, ফেন্সি কামালসহ অজ্ঞাত ৪/৫ জন দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে জসিম উদ্দিনের দোকানে প্রবেশ করে তার কাছে চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকার করায় ক্ষিপ্ত হয়ে চাঁদাবাজরা জসিম উদ্দিনের দোকানে হামলা ভাংচুর ও নগদ ৩৫ হাজার টাকা লুট করে নেয়। ভাংচুরে বাঁধা প্রদান করায় চাঁদাবাজরা জসিম উদ্দিন ও তার ছেলে কামরুল হাসান লিমনকে পিটিয়ে গুরুতর আহত করে।


 
তাদের ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে চাঁদাবাজরা হুমকি ধামকি দিয়ে চলে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ফার্মেসী থেকে প্রাথমিক চিকিৎসা গ্রহণ নেন।


 
স্থানীয় ও এলাকাবাসীর অভিযোগ, ভুলতা এলাকায় বিভিন্ন গার্মেন্টস শ্রমিকরা বেতন পেয়ে বাবু, কেল্লা রাসেল, মামুন, ফেন্সি কামালদের যন্ত্রনায় টাকা বাড়ি নিয়ে পারেনা। তারা শ্রমিকদের অস্ত্রেমুখে জিম্মী করে টাকা ছিনিয়ে নিয়ে যায়। তাদের যন্ত্রণায় এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পরেছে।    


 
এ ব্যাপারে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যে বলে দাবি করেন। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুুদুল হাসান জানান, এ ধরনের অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। 
 

এই বিভাগের আরো খবর