সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৭ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

চলছে মাঝারি তাপপ্রবাহ, ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

প্রকাশিত: ১১ মে ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : টাঙ্গাইল অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। অন্য এলাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আজ শনিবার (১১ মে) আবহাওয়ার নিয়মিত পূর্বাভাসে এসব কথা জানানো হয়।


আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, নোয়াখালী, দিনাজপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ অবস্থা অব্যাহত থাকবে। দেশের উত্তর-পশ্চিমাংশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।


অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং সারা দেশে রাতে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তাপমাত্রা হ্রাস পেতে পারে। আজ সকালের পূর্বাভাসে আরও বলা হয়, পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।


গতকাল শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস।

এই বিভাগের আরো খবর