রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

গ্রাম পুলিশদের কোন অস্ত্র নাই, তাদের শক্তি কম : জসিম উদ্দিন

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেছেন, গ্রাম পুলিশদের কোন অস্ত্র নাই, তাদের শক্তি কম। কিন্তু তাদের মনের শক্তি বেশি। তার কারণে তারা এগিয়ে যাবে। সমাজে পুলিশের পাশাপাশি আপনাদেরও অনেক দায়িত্ব রয়েছে। সে সকল দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।


বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় জেলা প্রসাশনের সম্মেলন কক্ষে জেলার বিভিন্ন ইউনিয়নে কর্মরত গ্রাম পুলিশদের সেমিনারের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের উদ্যোগে জেলা প্রশাসন এ সেমিনারের আয়োজন করে।


গ্রাম পুলিশদেরর উদ্দেশ্য জসিম উদ্দিন বলেন, আপনারা আপনাদের চিন্তায় স্থির থাকবেন। কোন প্রকার সমস্যা হলে সাথে সাথে নিকটস্থ থানা পুলিশকে জানাবেন। আগামী মাসে আমরা আপনাদের কাজের স্বীকৃতিস্বরূপ পুরস্কৃত করবো।


কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মাহফুজা আক্তার লিজার পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুম বিল্লাহ, জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত মেহজাবিনসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


মাহফুজা আক্তার লিজার জানান, নারায়ণগঞ্জ জেলায় তিনদিনে আমরা ছাত্র-ছাত্রী, পুলিশ সদস্য, কারা কর্মকর্তা ও কারারক্ষী, জনপ্রতিনিধি চেয়ারম্যান ও মেম্বার, গ্রামপুলিশ, মসজিদের ইমাম ও মুয়াজ্জিনসহ ছয় শ্রেণির  কর্মকর্তাদের সাথে সেমিনার করেছি। এ বছর নারায়ণগঞ্জসহ ৩২টি জেলায় আমরা এই সেমিনার করবো এবং আগামী বছর আরও ৩২টি জেলায় পালাক্রমে আমাদের এই সেমিনার আয়োজন করা হবে।

এই বিভাগের আরো খবর