শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৮ সফর ১৪৪১

গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে ওয়ার্কার্স পার্টি

প্রকাশিত: ৬ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি নারায়ণগঞ্জ জেলা। 


ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক হিমাংশু সাহার সঞ্চালনায় শনিবার (৬ জুলাই) বিকালে প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়। 


সমাবেশে সভাপতির বক্তব্যে হাফিজুর রহমান বলেন, গ্যাস খাতে প্রতিবছর লাখ লাখ টাকার দুর্নীতি করা হচ্ছে। হাজারো অবৈধ গ্যাস সংযোগ দেয়া হচ্ছে। যখন যে দল ক্ষমতায় থাকছে, তখন তারাই এর সঙ্গে যুক্ত থাকছে এবং সেই দুর্নীতির টাকা ভাগ করে খাচ্ছে। একজন পিয়নের ৪টা ৫টা বাড়ি। এত টাকা কোথা থেকে আসে। অবৈধ সংযোগ ও দুর্নীতি থেকে আসে। 


তিনি আরো বলেন, বর্তমানে গ্যাসের মূল্য যতটা বৃদ্ধি করা হয়েছে তাতে পেট্রোবাংলার আগামী একবছরে  ১ হাজার ৪০৭ কোটি টাকা লাভ হবে। গ্যাসের মূল্য বৃদ্ধি না করে যারা এতদিন যাবত অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করে আসছে তাদের কাছ থেকে অর্থ আদায় করুন।


গ্যাস কোম্পানিগুলোর কর্মকর্তাদের দুর্নীতি বন্ধ করুন। আর এটা যদি করতে পারেন তাহলে গ্যাসে যত টাকা বৃদ্ধি করা হয়েছে তার থেকে বেশি টাকা সঞ্চয় করতে পারবেন।


ন্যাশনাল আওয়ামী পার্টি মহানগর  সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন বলেন, গ্যাসের খাতে দুর্নীতি কমানো যায় এবং গ্যাস লাইনে যে লিকেজ আছে সেটা যদি বন্ধ করা যায় বর্তমানে যে মূল্য আছে তার থেকে কমানো সম্ভব। 


সরকার নিজেই স্বীকার করছে হাজার হাজার কোটি টাকা দেশের বাইরে চলে যাচ্ছে। মন্ত্রী, এমপি, আমলারা হাজার হাজার কোটি টাকার মালিক হচ্ছে। বিদেশে সেকেন্ড হোম করছে কিন্তু  এদেশের গরিব মানুষ গরিব থেকে আরো গরিব হচ্ছে। 


গরিব মানুষের জীবন আজ  নাভিশ্বাস। দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি, দুর্নীতি, অশাসন, দুরশাসনে সমাজ জীবন আজ বিপদগ্রস্ত ।
প্রতিদিন ধর্ষন, গুম, খুন নারী,শিশু  নির্যাতিত হচ্ছে । আমাদের দেশের গরিব মানুষের সুফল করার যতগুলি সেক্টর আছে গ্যাস, বিদ্যুৎ ও যোগাযোগ সহ সব সেক্টরে দুর্নীতি বন্ধ করা হোক। 


এ সময় উপস্থিত ছিলেন নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, ন্যাপ এর সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন, ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির সদস্য নাসির হোসেন, এইচ রবিউল চৌধুরী, মাঈনুল বারী, ওয়ার্কার্স পার্টির সিদ্ধিরগঞ্জ থানা কমিটির জনি কাজ, জসিম উদ্দিন, গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের জেলা সভাপতি হুমায়ুন কবি প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর