শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৭ জুলাই ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : গ্যাসের অযৌক্তিক মূল্যবৃদ্ধি প্রত্যাহরের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৭ জুলাই) নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ প্রতিবাদ সভার আয়োজন করে বাংলাদেশ টেক্স্রটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশন। 


এ সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মাহবুবুর রহমান ইসমাইল, নারায়ণগঞ্জ টেক্সটাইল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক মোহাম্মদ আল-আমীন, নারায়ণগঞ্জ মহানগর টেক্সটাইল ফেডারেশনের সভাপতি নাজমুল হাসানসহ বিভিন্ন নেতৃবিন্দ। 


সভায় বক্তারা বলেন, গ্যাসের দাম কিভাবে রাতারাতি বেড়ে যায়? গ্যাসের দামে হঠাৎ করে সরকার বাড়ালো তাঁরা কি চিন্তা করে নাই যে, আমাদের সাধারণ মানুষের আয় কি বেড়েছে কিনা!  তাই বলা যায় এক প্রকার অযৌক্তিক ভাবেই গ্যাসের দাম বাড়ানো হয়েছে। এতে জীবনযাত্রার ব্যয় বাড়বে। 


সিএনজির দাম বাড়ানোর ফলে পরিবহনব্যয় বেড়ে যাবে। শিল্পকারখানায় ব্যবহৃত গ্যাসের দাম বাড়ানোর কারণে শিল্পপণ্যের দাম বাড়বে। তাই দ্রুতই এ অযৌক্তিক সিদ্ধান্ত পরিবর্তন করা হোক। 


তাঁরা আরো বলেন, জাতীয় সংসদে বাংলাদেশের জন্য ৫ লাখ ২৩ হাজার ১শ ৯০ কোটি টাকার বাজেট পাস করা হয়েছে। আর এই বাজেট বাংলাদেশের মানুষের ভাগ্যের উন্নয়ণ করার জন্যই নাকি করা হয়েছে। 


এই বাজেটে বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয় রয়েছে। এর মধ্যে একটি হচ্ছে বাংলাদেশ শ্রম মন্ত্রণালয় যেই মন্ত্রণালয়ের সাথে কোটি কোটি শ্রমিকের স্বার্থ জড়িত। কিন্তু এই বাজেটে শ্রমিকদের কি স্বার্থ রয়েছে তাঁর কোন তথ্যই জানেন না কেউ। শুধু জানে সকালে বাজারে গেলে জিনিসের দাম কি ভাবে বাড়ে। 
 

এই বিভাগের আরো খবর