বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৮ ১৪২৬   ১৮ রমজান ১৪৪০

ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশ গুরত্বপূর্ণ অবস্থানে রয়েছে: মন্ত্রী গাজী

প্রকাশিত: ১৪ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, ‘খেলাধুলায় বাংলাদেশ এখন আর পিছিয়ে নেই। বর্তমান সরকারের সময়ে ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশ অত্যন্ত গুরত্বপূর্ণ অবস্থানে রয়েছে।'


বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে রাজধানীর ডেমরায় করিম জুট মিলস মাঠে বাংলাদেশ জুট মিলস করপোরেশনের কেন্দ্রীয় বার্ষিক ক্রীড়া প্রতযোগীতা  উদ্বোধন, পুরস্কার বিতরণী এবং পাট পণ্য বিক্রয় ও প্রদর্শণী কেন্দ্র পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


তিনি বলেন, বাংলাদেশ যেমন অর্থনৈতিক ও সামাজিকভাবে এগিয়ে যাচ্ছে, তেমনিভাবে ক্রীড়া ক্ষেত্রেও পিছিয়ে নেই। বতর্মান সরকার একটি ক্রীড়াবান্ধব সরকার। বর্তমানে খেলাধুলায় বাংলাদেশ অনেক এগিয়ে গেছে।’


মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী পাটকে ভালবাসেন। খেলাধুলার মতো পাট খাতকেও এগিয়ে নিতে চান প্রধানমন্ত্রী। সরকারের নানা উদ্যোগে পাটের উৎপাদন, রপ্তানি ও পাটজাত পণ্যের বহুমুখী ব্যবহার বেড়েছে। পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার জন্য আমরা কাজ করছি। সেই ঐতিহ্য ফিরিয়ে আনতে পারব। 


তিনি  আরও বলেন, পাট শিল্পের হারানো গৌরব ফিরিয়ে আনতে বিজেএমসি, পাট চাষী, পাট ব্যবসায়ীসহ এ শিল্পের সাথে সংশ্লিষ্ট সকলকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। সরকার আপনাদের সব সময় সহযোগিতা করবে। আমাদের মনে রাখতে হবে বিজেএমসি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হলে পাট চাষী, ব্যবসায়ীসহ এ শিল্পের সাথে সংশ্লিষ্ট সকলেই লাভবান হবেন।


বাংলাদেশ জুট মিলস করপোরেশনের চেয়ারম্যান শাহ্ মোহাম্মদ নাছিমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মিজানুর রহমান, বিজেএমসির পরিচালক মোহাম্মদ দেলোয়ার হোসেন, বিজেএমসির সচিব একেএম তারেক প্রমুখ ।

এই বিভাগের আরো খবর