শনিবার   ২৫ মে ২০১৯   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬   ২০ রমজান ১৪৪০

কৃষি পণ্যের ন্যায্য মূল্যে নিশ্চিত করার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): ধানসহ সকল কৃষি পণ্যের ন্যায্য মূল্য নির্ধারণ, কৃষিখাতে পর্যাপ্ত ভর্তুকি প্রদানসহ ৫ দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।  


বুধবার (১৫মে) দুপুর আড়াই ২টায়  নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সমন্বায়ক শাকিল আদনান সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, যুগ্ম সমন্বায়ক সেলিম মিয়া, সদস্য মাহমুদুন হাসান, সাবিকুল নাহার কেয়া, আলিফ আলম খুশী, উম্মে হাবিবা, জান্নাত, মুরাদ প্রমুখ। 


বক্তারা বলেন, একটি কৃষি ভিত্তিক দেশে একজন কৃষক কেন তার ফসলে আগুন দিবে? আমাদের ভুলে গেলে চলবে না।যে কৃষক আমাদের মুখে অন্ন তুলে দিচ্ছে সেও মানুষ তারও পরিবার আছে । তাদের কথা ভাবতে অধিকার সম্বপর্কে ভাবতে হবে এবং সচেতন হতে হবে ।


 বক্তারা আরো বলেন, আমাদের এই কৃষিনির্ভর দেশের বাজেটে কৃষিখাতের জন্য বরাদ্দ থাকার কথা ২০ শতাংশ। কিন্তু তা হয় না বিগত বছরগুলোর বাজেট পর্যলোচনা করলে দেখা যাবে কৃষিখাতে বরাদ্দ কমছে। কিন্তু বাড়ছে না। প্রতি বছর বাজেটের আকার বারলেও কৃষিখাতে বাড়েনা।

 

আমার প্রশ্ন বাংলাদেশে জনসংখ্যা কি কমছে? নাকি বাড়তাছে যেহেতু দেশের জনসংখ্যা বারতাছে সে ক্ষেত্রে কৃষিপন্যের প্রয়োজনীয়তা বাড়েছে। তাই সরকারের কাছে অনুরোধ করবো আমাদের কৃষিখাতে আরো বরাদ্দ বাড়ান। ফসলের নেয্য মূল্য নির্ধারণ করুন এবং তার পাশাপাশি কৃষি উপকরণের মূল্য নিয়ন্ত্রণ করুন 
 

এই বিভাগের আরো খবর