সোমবার   ০৬ এপ্রিল ২০২০   চৈত্র ২৩ ১৪২৬   ১২ শা'বান ১৪৪১

করোনা থেকে মুক্তি পেতে দোয়া ও সতর্ক থাকার আহ্বান আ. হাই’র

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার ( যুগের চিন্তা ২৪ ) :  করোনাভাইরাস থেকে মুক্তি পেতে মহান আল্লাহ তায়ালার রহমত প্রত্যাশা করে সবাইকে বেশি বেশি দোয়া করা ও সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই। মঙ্গলবার (২৪ মার্চ) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

 

আব্দুল হাই বলেন, সারাবিশ্বে মতো বাংলাদেশেও করোনা ভাইরাসে আতংকিত। মরণঘাতী করোনাভাইরাস থেকে জনসাধারণকে সচেতন করতে নানামুখী উদ্যোগ নিয়েছেন আওয়ামী লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। করোনা ভাইরাস রোধে আতংকিত না হয়ে সচেতন হতে হবে। আল্লাহ তায়ালা মহান, দয়ালু ও ক্ষমাশীল। তিনিই একমাত্র আমাদেরকে এ গজব থেকে বাঁচাতে পারেন। সেজন্য আল্লাহর নিকট দোয়া চাচ্ছি এবং রহমতের প্রত্যাশা করছি। 

 

তিনি বলেন, আমরা আতংকিত না হয়ে সচেতন হবো এবং আল্লাহর কাছে ইবাদত করে বেশি বেশি ক্ষমা চাইবো। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক সরকার এ ভাইরাস মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি নিয়েছে। আমি আশাকরি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা যার যার অবস্থান থেকে সাধ্যমত সাধারণ মানুষের পাশে দাঁড়বে। আল্লাহ সহায় আছেন, আমরা এ ভাইরাস মোকাবেলায় সফল হবো ইনশাআল্লাহ।

 

নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষকে অনুরোধ জানিয়ে আব্দুল হাই বলেন, আমরা সবাই মুখে মাস্ক ও হাতে গ্লাভস ব্যবহার করবো, বাহির থেকে ঘরে ফিরে হ্যান্ডওয়াশ দিয়ে ভালো করে হাত ধুয়ে নিব, থাকার ঘর ও কাজের জায়গা সবসময় পরিষ্কার রাখবো, একে অন্যের থেকে একটু নিরাপদ দূরত্ব বজার রাখবো এবং হাঁচি ও কাশি দেয়ার সময় টিস্যু বা রুমাল ব্যবহার করবো। আসুন আমরা সচেতন হই এবং আল্লাহর কাছে ক্ষমা চাই।

এই বিভাগের আরো খবর