বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   আশ্বিন ৩০ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

কমিউনিস্ট পার্টি নারী সেলের উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নারায়ণগঞ্জ জেলা নারী সেলের উদ্যোগে নারী মুক্তি বিষয়ে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। 


রোববার (১৫ সেপ্টেম্বর) বিকাল ৪টায় জেলা কার্যালয়ে নারীদের জন্য বিশেষ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন কমরেড জাকির হোসেন।


নারায়ণগঞ্জ জেলা নারী সেলের সম্পাদক কমরেড কৃষ্ণা ঘোষের সভাপতিত্বে প্রশিক্ষণে আলোচনায় অংশগ্রহন করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য কমরেড লক্ষ্মী চক্রবর্তী, নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড শিবনাথ চক্রবর্তী, নারায়ণগঞ্জ জেলা সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড বিমল কান্তি দাস, শাহানারা বেগম, নারী নেত্রী কমরেড প্রীতিকনা দাস নূপুর, রেখা গুন ও মাসুদা সুলতানা।


প্রশিক্ষনে নারী পুরুষের বৈষম্য, নারী সমাজের অধিকার এবং নারী মুক্তি বিষয়ে আলোচনা করা হয়। প্রশিক্ষণে আলোচকরা বলেন, পৃথিবীতে কমিউনিস্টরাই নারী মুক্তির লড়াই প্রথম শুরু করেছে। সমাজতন্ত্র ও মানবমুক্তির সংগ্রাম সফল করার মধ্য দিয়ে চূড়ান্তভাবে নারী মুক্তি সম্ভব। কমিউনিস্ট পার্টি সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছে এবং নারী সমাজকে ঐক্যবদ্ধ করছে।
 

এই বিভাগের আরো খবর