সোমবার   ০৬ এপ্রিল ২০২০   চৈত্র ২৩ ১৪২৬   ১২ শা'বান ১৪৪১

ওয়ার্ডবাসীকে রক্ষা করতে কাউন্সিলর ফারুকের নানা উদ্যোগ

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

স্টাফ রিপোর্টার : নোবেল করোনা ভাইরাস থেকে ওয়ার্ডবাসীকে রক্ষা করতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) পাশাপাশি ব্যক্তিগত ভাবে নানামূখি উদ্যোগ গ্রহণ করেছেন সিদ্ধিরগঞ্জের ১নং ওয়ার্ড কাউন্সিলর মো: ওমর ফারুক। 

 

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে ওয়ার্ডের প্রত্যেকটি এলাকার রাস্তা-ঘাট, খাল ও বাসা-বাড়ির আনাচে-কানাচে জিবানু মুক্ত করতে একটি পিক-আপে করে পানির টাঙ্কির মধ্যে জিবাণুনাশক স্প্রে করা শুরু করেছে।

 

এছাড়াও সিটি কর্পোরেশনের পানির ট্যাঙ্কারের মাধ্য রাস্তায় পানি ছিটানো হচ্ছে এবং করোনা ভাইরাসের পাশাপাশি মশার উদ্রুপ থেকে রক্ষা করতে নিজস্ব ফগার মেশিন দিয়ে প্রত্যেকটি এলাকায় মশার ওষুধ স্প্রে করা হচ্ছে। এসময় দেখা যায় কাউন্সিলর ফারুক রাস্তা দিয়ে চলমান রিকশায় জিবাণুনাশক স্প্রে করছে।


এরআগে জনসাধারণকে সচেতন করতে বুধবার (২৫ মার্চ) বিকালে ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে নাসিকের ১নং ওয়ার্ডে নিয়োজিত ৬৫ জন পরিচ্ছন্নতাকর্মীকে এবং ওয়ার্ডর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে ১৫ শত সাধারণ মানুষের মধ্যে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জনসচেতনতামূলক লিফলেট ও প্রতিরোধের জন্য হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেন কাউন্সিলর ওমর ফারুক।

 

করোনা ভাইরাসের বিস্তারে আতঙ্কিত না হয়ে সচেতন থাকার পরামর্শ দিয়ে কাউন্সিলর ওমর ফারুক বলেন, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন থাকতে হবে। 


করোনা ভাইরাস সংক্রমণে ঝুঁকিরোধে ঘনঘন সাবান দিয়ে হাত ধোয়া, যেখানে সেখানে থু থু বা কফ না ফেলা, হাত দিয়ে নাক-মুখ-চোখ স্পর্শ না করার আহবান জানান তিনি। আর বিদেশ ফেরত প্রবাসীদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন অথবা নিজ ঘরে আলাদা থাকবেন ।
 

এই বিভাগের আরো খবর