সোমবার   ২২ এপ্রিল ২০১৯   বৈশাখ ৮ ১৪২৬   ১৬ শা'বান ১৪৪০

এসিআই শ্রমিকদের হুঁশিয়ারি, দাবি আদায় না হলে পরিস্থিতী হবে ভয়াবহ 

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : শ্রমিকদের কর্মস্থলে স্থায়ী নিয়োগপত্র, প্রোডাকশন ও অন্যান্ন শ্রমিকদের বেতনবৃদ্ধিসহ মোট ৭ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বন্দর চৌড়াপাড়া এসিআই পিওর ফ্লাওয়ার মিলসের শ্রমিকরা। 


সোমবার (১৫ এপ্রিল) সকাল ১১ টায় চাষাড়া প্রেসক্লাবের সামনে মানববন্ধনে সমস্ত পাওনা পরিশোধ করার দাবি জানায় শ্রমিকরা। অন্যথায় পরিস্থিতী ভয়াবহ হবে বলে হুশিয়ারি দেয় তাঁরা।


মানববন্ধনে শ্রমিকরা বলেন, আমাদের পাওনা আমাদের ঠিক মতো দিচ্ছেনা এসিআই কোম্পানির মালিকরা। তারা আমাদের তাঁদের প্রতিষ্ঠানে কাজ করায় ঠিকই কিন্তু আমাদের কাজের নিয়োগপত্র দেয়না! এর কারন হলো আমরা যদি তাঁদের বিরুদ্ধে কোন কথা বলি তাহলে তাঁরা বলে আমরা তাদের প্রতিষ্ঠানের কর্মচারী না। এছাড়াও আমাদের সাথে অন্যায় অত্যাচার ও নির্যাতন চালায় মালিক পক্ষ। আমরা এর থেকে মুক্তি চাই । 


অন্যদিকে মানববন্ধনে শ্রমিক নেতারা বলেন, সরকার বলেন তিনি নাকি শ্রমিকবান্ধব সরকার। তবে শ্রমিকরা কেনো জেলায় জেলায় এত মিছিল এত প্রতিবাদ মানববন্ধন করে বেড়ায়? কারন তিনি তার সংসদে যাদের আইন প্রনেতা মানে সাংসদ বানিয়েছেন তাঁরা সকলেই মালিক! তারা আবার শ্রমিকদের জন্য কিসের আইন বানাবে। তাহলে তো তাঁরাই ফেঁসে জাবে। যাই হোক আমরা মালিকদের বলতে চাই আপনারা আপনাদের সুবিধার জন্য কালো আইন তৈরী করা বন্ধ করে দিন। নয়তো পরিস্থিতি একদিন সত্যিই ভায়াবহ হবে। 


এ সময় শ্রমিকরা মানববন্ধন শেষে শহরের বিভিন্ন সড়কে তাঁদের দাবি আদায়ে বিক্ষোভ মিছিল করে। 
 

এই বিভাগের আরো খবর