সোমবার   ২২ এপ্রিল ২০১৯   বৈশাখ ৮ ১৪২৬   ১৬ শা'বান ১৪৪০

এড.দিপুকে সাথে নিয়ে আইনজীবীদের বাংলা বর্ষবরণ

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা/ অগ্নিস্নানে শুচি হোক ধরা।’ বাঙালির নিজস্ব সংস্কৃতি ও গর্বিত ঐতিহ্যের রূপময় ছঁটায় বৈশাখকে এভাবেই রোববার ধরাতলে আমন্ত্রণ জানিয়েছে বাঙালি জাতি।

 বাংলা নতুন বছরে সোমবার আদালতের কার্যপ্রক্রিয়ার প্রক্রিয়ার প্রথম দিনে রবির কিরণে হাসি ছড়িয়ে পুরনো বছরের সব গ্লানি, অপ্রাপ্তি, বেদনা ভুলে নব আনন্দে জাগতে সোমবার নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির আইনজীবীরা বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের অন্যতম সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপুর চেম্বারে নতুন বছরকে বরণ করে নেন। 

এসময় আইনজীবীরা একে অন্যকে  মিষ্টি মুখ করান। মুড়ি-মুড়কি, মন্ডা-মিঠাইয়ের সাথে ছিলো বাঙালিয়ানা খাবারের ব্যবস্থা।

এময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড.হাবিব আল মুজাহিদ পলু, এড.জসিম উদ্দিন, এড. সেলিনা ইয়াসমিন, টঙ্গীবাড়ি উপজেলার নবনির্বাচিত মহিলা ভাইস চেযারম্যান নাসিমা আক্তার হাসনাত, এড.কামরুন্নাহার ময়না, এড.শাহ ইমতিয়াজ আহমেদ,এড.কানিজ ফাতেমা, এড.শাখাওয়াত হোসেন, এড. রোমানা আক্তার, এড.কানিজ ফাতেমা, এড.সালাউদ্দিন আহমেদসহ অর্ধশত আইনজীবী। 

বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের অন্যতম সদস্য ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু বলেন, ‘আমরা আইনজীবীরা সবসময় একত্রিত থাকি। সুখে-দুঃখে একে অন্যের পাশে থাকি। আমাদের সংস্কৃতির সঙ্গে শিক্ষাকে সম্পৃক্ত করতে হবে। বর্ষবরণ উদযাপনে আমাদের ভাবনায় ছিল মানুষের মনের উৎকর্ষ সাধন করতে হবে। মনের সঙ্গে সংস্কৃতির সংযোগ হলে মানুষ বদলে যায়। জীর্ণ পুরাতনকে পেছনে ফেলে সম্ভাবনার নতুন বছরে প্রবেশ করল বাঙালি জাতি। বাংলা নববর্ষে মহামিলনের আনন্দ উৎসব থেকেই বাঙালি ধর্মান্ধ অপশক্তির কূট ষড়যন্ত্রের জাল ভেদ করার আর কুসংস্কার ও কুপমন্ডুকতার বিরুদ্ধে লড়াই করার অনুপ্রেরণা পায় এবং জাতি হয় ঐক্যবদ্ধ।’

মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলু বলেন, ‘বাঙালির জীবনে পহেলা বৈশাখ এক নতুন দিন, নতুন বার্তা। প্রাণে প্রাণ মিলে পহেলা বৈশাখে মেতে উঠে বৈশাখী উল্লাসে। বিভিন্ন আনন্দ-উৎসবে উদযাপিত হয় বাংলা নববর্ষ ১৪২৬। আইনজীবীদের নিয়েই আমাদের পরিবার। নতুন বছরে তাই সবাইকে নিয়ে দিপু ভাইয়ের চেম্বারে একত্রিত হওয়া।’ 

এই বিভাগের আরো খবর