রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২২ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

একটু অসতর্কতা তছনছ করে দিতে পারে গোটা দেশটাকে : বদরুল হক

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

সংবাদ বিজ্ঞপ্তি : মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ এর আহবায়ক বদরুল হক বলেছেন, বিশ^ব্যাপী ভাইরাস বিশেষজ্ঞরা বলছেন অদৃশ্য এই মরন ঘাতক করোনা থেকে নিরাপদ থাকতে বারবার সাবান বা জীবানুনাশক জেল দিয়ে হাত ধৌত করা ছাড়া বিকল্প নেই। 

কেননা করোনার জীবানু মানুষের হাত হয়েই নাক মুখ ও চোখ দিয়ে দেহে প্রবেশ করে ভিকটিমকে আক্রান্ত করে। তিনি বলেন জ্বর, নিউমোনিয়া, হাঁচি, সর্দিকাশি, শ্বাসকষ্ট এই সব চেনা নিউমোনিয়ার লক্ষণ বা উপসর্গের আড়ালেই হানা দিচ্ছে প্রাণঘাতী করোনা ভাইরাস। 

অতএব জনগণের মধ্যে সতর্কতা ও সাবধানতা অনেক বেশী প্রয়োজন। করোনা থেকে সুরক্ষা পেতে আপনি সচেতন হলে প্রথমত আপনি ও আপনার পরিবার সুরক্ষিত থাকবেন, আর আমরা সকলে সাবধানতা অবলম্বন করলে গোটা সমাজ মৃত্যু আতংক থেকে বেঁচে যাবে। তিনি বলেন, আমাদের একটু অসতর্কতাই তছনছ করে দিতে পারে আমাদের পরিবার, সমাজসহ গোটা দেশটাকে।
 
মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ নারায়ণগঞ্জ-এর উদ্যোগে করোনার ভয়াবহতা মোকাবেলায় বার বার হাত ধোয়ার প্রতি সর্বস্তরের মানুষকে উৎসাহিত করার সপ্তাহব্যাপী চলমান কর্মসূচির অংশ হিসাবে শহরের কালিরবাজারস্থ ফ্রেন্ডস মার্কেটে জনসচেতনতা মূলক প্রচারপত্র ও ‘বার বার হাত ধুলে করোনা থেকে মুক্তি মিলে’ এই স্লোগান সমৃদ্ধ স্টিকার বিতরণ কালে বদরুল হক এসব কথা বলেন।

এসময় জনবহুল স্থান গুলোতে মাস্ক ব্যবহার করতে অনুরোধ করেন ফ্রেন্ডস মার্কেটের সাধারণ স¤পাদক সাজ্জাদ হোসেন রোকন। দোকান মালিক সমিতির সাধারণ স¤পাদক আরিফ দিপু বলেন হাঁচি-কাশি দেয়ার সময় টিসু ব্যাবহার করে তা নিরাপদ স্থানে ফেলতে হবে, যাতে ওসব অন্য কারোর সংস্পর্শে আসতে না পারে।

২২ মার্চ রবিবার সকালে মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ নারায়ণগঞ্জ এর উদ্যোগে করোনা প্রতিরোধে সপ্তাহব্যাপী চলমান এ আয়োজনে অন্যান্যদের মধ্যে আরো উপসি’ত ছিলেন ফ্রেন্ডস মার্কেট ব্যবসায়ী সমিতির দপ্তর স¤পাদক সঞ্চয় রায়, সদস্য ওমর ফারুক, ব্যবসায়ী বরকত উল্লাহ, ব্যবসায়ী মিজান ও মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ নারায়ণগঞ্জ এর নেতৃবৃন্দ ।
 

এই বিভাগের আরো খবর