বুধবার   ২১ আগস্ট ২০১৯   ভাদ্র ৬ ১৪২৬   ১৯ জ্বিলহজ্জ ১৪৪০

একটা গডফাদার নারায়ণগঞ্জকে জিম্মী করে রেখেছে : এড.মাসুম

প্রকাশিত: ৬ এপ্রিল ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) :  একটা গডফাদার নারায়ণগঞ্জকে জিম্মী করে রেখেছে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম। তিনি বলেন, খুনের শহর নারায়ণগঞ্জ। আমরা কোথায় যাবো। আমাদের ভাবমূর্তিটাকে কিভাবে রক্ষা করবো? ওই গডফাদার নারায়ণগঞ্জে দাপিয়ে বেড়ায়। ওই গডফাদার প্রশাসনকে ধমক দেয়। ওই গডফাদার যখন যা খুশি তাই করে। আর তাদের কারণে সারা বাংলাদেশে নারায়ণগঞ্জ কলঙ্কিত হয়। আমরা সেই নারায়ণগঞ্জ চাইনি। 

শনিবার (৬ এপ্রিল) বিকাল ৪ টায় চাষাঢ়া শহিদ মিনারে প্রয়াত বাসদ নেতা ও চারণ সাংস্কৃতিক কেন্দ্রের সংগঠক সুজাউদ্দিন বাদল স্মরণে নাগরিক শোকসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এড.মাসুম আরো বলেন, বাদল কী স্বপ্ন দেখত? বাদলের সঙ্গে আমার কী কথা হতো সে ব্যবসার কোন কথা বলতো না। তিনি আসতেন ঘন্টার পর ঘন্টা কথা বলতেন। আর সে সন্ত্রাস বিরোধী আন্দোলনের কথাই বলতেন। যত সন্ত্রাসী নারায়ণগঞ্জকে জিম্মী করে রেখেছেন। বাদলও সেই নারায়ণগঞ্জ চায়নি। সে নারায়ণগঞ্জের পরিবর্তন চেয়েছিল। হয়তো দেখে যেতে পারেনি।  বদলেন আজকে এই চলে যাওয়া, একদিন আমদের সকলকেই চলে যেতে হবে। আমরাও যাবো। তবে বাদল যা দেখে যেতে পারে নাই। আমরা তা দেখাবো। 

এড.মাসুম বলেন, আমরা চাই একটা পজেটিভ নারায়াণগঞ্জ। একটা সুন্দর নারায়ণগঞ্জ। আমরা চাই ওই গডফাদারদের নির্মূল করতে। এটাও চাই, যে দল করে গডফাদাররা সেই দলের প্রধানকে বলতে চাই আর কতো দায়িত্ব নিয়ে তাদেরকে রক্ষা করা হবে। এবং তাদেরকে দল থেকে বহিস্কার করুন। দলকে কলঙ্ক মুক্ত করুন। তবে বাদলের স্বপ্নপূরণ হবে। আমাদের স্বপ্নপূরণ হবে। বলে নারায়ণগঞ্জ অচল করে দিবে। নারায়ণগঞ্জকে অচল করার ক্ষমতা আপনার নাই।

বাসদ নেতা আবু নাঈম খান বিপ্লবের সঞ্চালনায় শোকসভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও বাম জোটের কেন্দ্রীয় অন্যতম শীর্ষ নেতা কমরেড খালেকুজ্জামান। আরো বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাস, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি এড. জিয়াউল ইসলাম কাজল, ওয়ার্কার্স পার্টির সভাপতি হাফিজুর রহমান, ন্যাপ নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন, নারায়ণগঞ্জ সিটি কর্পরেশনের ১৫ নং ওয়ার্ড কাউান্সিলর অসিত বরণ বিশ^াস, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুল সুজন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক কেন্দ্রের উপদেষ্টা ভবানী শংকর রায়, প্রয়াত সুজাউদ্দিন  আহমেদ বাদলের বড় ভাই ইমতিয়াজউদ্দিন আহমেদ তারেক ও ইমতিয়াজ উদ্দিন আহমেদ জুলু।
 

এই বিভাগের আরো খবর