সোমবার   ২৫ মার্চ ২০১৯   চৈত্র ১১ ১৪২৫   ১৮ রজব ১৪৪০

উন্মেষের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) :  উন্মেষ সাংস্কৃতিক সংসদের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে । শনিবার (৯ মার্চ) বিকেলে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে  গিয়ে দেখা যায়  রং-তুলি নিয়ে আঁকাআকি ব্যস্ত  অর্ধশতাধিক  শিশু। কেউ আঁকছে, কেউ ছবিতে রঙ করছে। 


তিনভাগে এ প্রতিযোগীতা ভাগ করে দেয়া হয়। ক বিভাগ: যেন খুশি তেমন আঁক,খ বিভাগ: ছিন্নমূল মানুষদের নিয়ে  এবং গ বিভাগ:  নদী মাতৃক বাংলাদেশ । নারায়ণগঞ্জের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা এ চিত্রাংকন প্রতিযোগীতায় অংশগ্রহণ করে।


এ প্রতিযোগিতার বিষয়ে  কথা হয় উন্মেষ সংস্কৃতিক সাংস্কৃতিক সংসদের প্রতিষ্ঠাতা সদস্য অ্যাডভোকেট প্রদীপ কুমার ঘোষের সাথে। তিনি জানান, প্রতি বছরই উন্মেষের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তারা এ ধরণের প্রতিযোগীতা আয়োজন করে থাকে। এ বছরও তার ব্যতিক্রম গতকাল নারায়ণগঞ্জ হাইস্কুল এন্ড কলেজে একক অভিনয়,সঙ্গীত ও আবৃত্তি প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।


প্রদীপ কুমার ঘোষ বলেন, আসলে এ সকল প্রতিযোগিতাগুলো আয়োজনে আমাদের মূল উদ্দেশ্যে হল শিশুদের মানসিক বিকাশ। কেননা শুধুমাত্র পাঠ্যবইয়ের মধ্যে থেকে মানসিক বিকাশ সম্ভব নয়। তাই আমাদের এ প্রয়াস। আশা করি একটি নিরাপদ নারায়ণগঞ্জ গড়ে তুলতে উন্মেষের এ প্রয়াস সফল হবে।
শুক্রবার ১৫ মার্চ চাষাঢ়া শহীদ মিনারে উন্মেষ সাংস্কৃতিক সংসদের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হবে।
 

এই বিভাগের আরো খবর