মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২২ সফর ১৪৪১

উজ্জ্বল-শিরিনে বিশ্বজয়ের স্বপ্ন

প্রকাশিত: ২৮ জুন ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : ইতালির নেপোলি শহরে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস ২০১৯ এ বাংলাদেশ থেকে অংশ নিতে যাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী বাংলাদেশের আটবারের দ্রুততম মানবী শিরিন আক্তার এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী উজ্জ্বল চন্দ্র সূত্রধর।

 

বুধবার (২৬ জুন) শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি অধ্যাপক ড.কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে ২৭ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। গেমসে তারা ১০০ মিটার ও ৪০০ মিটার দৌড়ে অংশগ্রহণ করবেন। আগামী ২ জুলাই  তাঁরা ইতালির উদ্দেশ্যে রওনা হবেন এবং ১৬ জুলাই দেশে ফিরবেন।

 

ইতালির নেপোলি শহরে আগামী ৩-১৪ জুলাই অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমসে বাংলাদেশসহ বিশ্বের ১৯৩ টি দেশ থেকে বিশ্ববিদ্যালয় পড়ুয়া ১৩ হাজার শিক্ষার্থী বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করবেন।


 
উল্লেখ্য, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি গেমস দুই বছর পর পর অনুষ্ঠিত হয়। এবার আসরটি হবার কথা ছিল ব্রাজিলের ব্রাসিলিয়া শহরে। কিন্তু ব্রাজিল নাম প্রত্যাহার করায় সুযোগ পায় ইতালী। ২০২১ সালের আসর বসবে চীনের চেঙ্গডু শহরে।

এই বিভাগের আরো খবর