বুধবার   ১৯ জুন ২০১৯   আষাঢ় ৫ ১৪২৬   ১৫ শাওয়াল ১৪৪০

ঈদে সালামি বেশি আদায়ের কৌশল !

প্রকাশিত: ২৩ মে ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : ঈদের এক মজার আয়োজন সালামি। আর ঈদের এ সালামি নিয়ে ঘটে নানান ঘটনা ও বৈচিত্রময় গল্প। কিভাবে এই সালামির বৈচিত্রতাকে কাটিয়ে সালামির পরিমাণ বৃদ্ধি করা যায়, তা নিয়ে আমাদের জল্পনা কল্পনার শেষ নেই। চলুন আজ তাহলে জেনে নেই বেশি সালামি আদায়ের কয়েকটি কৌশল।


# সালামি যিনি কম দেবেন, তাকে কৃপণ বলে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হবে- এমন গুজব চাদিকে ছড়িয়ে দিলে সালামি বেশি পাওয়ার সম্ভাবনা আছে।
# যত বেশি সালামি তত বেশি ফেসবুকে লাভ রিয়্যাক্ট প্রদান করা হবে এমন আশ্বাস দেবেন। না হয় সব পোস্টে হা হা রিঅ্যাক্ট দিবেন সম্ভাব্য সালামি প্রদানকারীকে এ কথা  আগে থেকেই জানিয়ে রাখবেন।


# পাশের বাসার অমুকে-তমুকে এবার অনেব বেশি সালামি দিয়েছেন এমন কথা সব সময় বলে বেড়াবেন আপনি যার কাছ থেকে সালামি পেতে ইচ্ছুক তার আশে পাশে। তাহলে দেখবেন আপনি যেটা আশা করেছেন তার চেয়ে বেশি সালামি পেয়ে যাবেন!

# যার কাছ থেকে সালামি নেবেন তাঁর গোপন তথ্য খুঁজে বের করুণ। তারপর সবার কাছে ফাঁস করে দেবেন এমনটা বললেই দেখবেন আপনার সেলামির পরিমাণ কয়েক গুণবেড়ে যাবে।

 

# যে সালামি বেশি দেবে তার নাম এবং গুনাগুন ফেসবুকে বেশি বেশি শেয়ার করা হবে; এই মর্মে তাকে প্রতিশ্রুতি প্রদান করবেন। তাহলে হয়তো আপনার সালামির পরিমাণ বেড়ে য়েতে পারে।

তাহলে আর দেরি কেন ঈদের তো আর বেশিদিন বাকি নেই; দিন গণনা শুরু হয়েছে।  সালামি পাওয়ার কৌশলগুলো প্রয়োগ করা শুরু করে দিন!