বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

ঈদে খিচুড়ী আর গরুর মাংস খুব ভালো লাগে : জিএম আরাফাত

প্রকাশিত: ১৪ জুন ২০১৮   আপডেট: ১৪ জুন ২০১৮

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত। ঈদে আগে আনন্দ উল্লাসটা বেশি ছিলো বলে জানান তিনি। ঈদ উপলক্ষে বিভিন্ন বাসায় যাওয়া বেশি হতো। ছোটবেলার মতো আনন্দটা এখন আর ঈদের পান না বলে জানান তিনি। যুগের চিন্তা ২৪’র ঈদ আড্ডায় ঈদ উদযাপন প্রসঙ্গে জিএম আরাফাত জানান, ঈদের দিন ফজরেরর নামাযের পরপর গোসল করে আবার ঈদের নামাযের জন্য প্রস্তুতি নেই।

 

নামায আদায় শেষে বাবার কবর জিয়ারত করতে যাই। সেখান থেকে বাসায় ফিরে একটু বিশ্রাম নিয়ে খাওয়া দাওয়া। ঈদের সারাটা দিন এবার পরিবারের সাথে বাসায়ই থাকা হবে। আগে ঈদে প্রতিবারই গণভবনে যাওয়া হতো। আমরা যারা কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ ছিলাম সবার সেখানে একসাথে হওয়া হবে। কিন্তু এবার যাওয়া হবে না। তারপরেও সুযোগ পেলে যাওয়ার চেষ্টা করবো। ঈদের দিন খিচুড়ী আর গরুর মাংস খেতে আমার খুব ভালো লাগে। ঈদের দিন নেতাকর্মীরা বাসায় আসবে তাদের সাথে দেখা সাক্ষাৎ হবে। ঈদ সালামী বা ঈদী নিয়ে জিএম আরাফাত বলেন, ছোটবেলায় আসলে ঈদীটা নেয়া হতো। ছোটবেলায় আত্মীয়-স্বজনদের বাসায় ঈদীর জন্য যেতাম। ঈদের বখশিস নেয়ার অন্য রকম একটি ব্যাপার ছিলো। এটা পেতে হবে, নিতে হবে। কিন্তু এখন ঈদী দেয়াতেই আসল মজা।

 

ফুটবল বিশ্বকাপে আমি ব্রাজিলের সমর্থক। ব্রাজিলের শৈল্পিক খেলা আমার পছন্দ হয়। আমার স্ত্রী সেভাবে খেলা পছন্দ করে না। আমাদের বাসার অধিকাংশ সদস্যই ব্রাজিলের সমর্থক। বন্ধু-বান্ধবের সাথে ফুটবল দলের সমর্থন নিয়ে হৈ হুল্লোর হয়। আগের ঈদ আর এখনকার ঈদ উদযাপনে অনেক পার্থক্য জানিয়ে জিএম আরাফাত বলেন, আগে ঈদে মানুষের মধ্যে যে রকম আন্তুরিকতা বিদ্যমান ছিলো তা এখন আর নেই। সবার সাথে দেখা সাক্ষাৎ, একজন আরেকজনের বাসায় যাওয়া-আসা।

 

সবার মধ্যে এখন কেমন যেন একটি অন্যরকম ভাব। আমার কাছে ঈদে এগুলো দেখে আক্ষেপ লাগে। ঈদের পর রাজনৈতিক কর্মসূচী প্রসঙ্গে জিএম আরাফাত বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনের কাজটিই আসলে মুখ্য বিষয় হয়ে দাঁড়াবে। সাংগঠনিক কাজের মধ্যে প্রত্যেকটি ওয়ার্ডে ওয়ার্ড কমিটি করে ২৭টি ওয়ার্ডের সমন্বিতভাবে কর্মসূচী নিয়ে আওয়ামীলীগকে সুসংগঠিত করার কাজ করা। ঈদুল ফিতর উপলক্ষে সবাইকে ঈদের অগ্রীম শুভেচ্ছা জানিয়ে জিএম আরাফাত বলেন, নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষকে ঈদের শুভেচ্ছা জানাই।

এই বিভাগের আরো খবর