শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৯ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

ঈদযাত্রায় ভোগান্তির জন্য ওবায়দুল কাদেরের দুঃখ প্রকাশ

প্রকাশিত: ১১ আগস্ট ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : ঢাকা টাঙ্গাইল মহাসড়ক ছাড়া সারাদেশে ঈদযাত্রা সম্পূর্ণ স্বস্তিদায়ক হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একটি পয়েন্টে ঈদযাত্রায় ঘর ফেরত যাত্রীদের ভোগান্তি হওয়ায় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছেন তিনি।


রোববার (১১ আগস্ট) সকালে রাজধানীর সায়েদাবাদে সড়ক ও জনপথ মোড়ে ঈদযাত্রা নিয়ে আলাপকালে গণমাধ্যম কর্মীদের তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, চালকদের রং সাইডে গাড়ি নিয়ে প্রেবেশের ফলে যানজট হয়েছে। দুপুরের পর টাঙ্গাইল মহাসড়কে পরিস্থিতির উন্নতি হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


তিনি জানান, টাঙ্গাইলের এলেঙ্গা থেকে রংপুর পর্যন্ত মহাসড়ক চার লেনে উন্নীত করার কাজ হবে। ইতোমধ্যেই এ ব্যাপারে পরিকল্পনা প্রণয়নের কাজ শেষ হয়েছে। এ মহাসড়কটির কাজ সম্পন্ন হলে অদূর ভবিষ্যতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঈদযাত্রার ভোগান্তি আর থাকবে না। দেশের অন্যান্য মহাসড়কের মতো এ মহাসড়কও যানজটমুক্ত হবে।


ওবায়দুল কাদের বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চার লেন পেরিয়ে এলেঙ্গাতে দুই লেনে যানবাহন চলাচলের ফলে রাস্তায় একসঙ্গে হাজার হাজার গাড়ির চাপ বাড়ে। এ সময় অনেক চালক ধৈর্য হারিয়ে গাড়ি ওভারটেক করে সামনে এগিয়ে যায়। এর ফলে যানজট সৃষ্টি হয়। এবারের ঈদযাত্রায় যানজটের অন্যতম প্রধান কারণ চার লেন থেকে দুই লেনে গাড়ির চাপ।


উল্লেখ্য, অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতু থেকে পাকুল্লা পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার সড়ক জুড়ে খণ্ড খণ্ড যানজটের সৃষ্টি হয়েছে। একই সঙ্গে ৪০ কিলোমিটারে খুবই ধীরগতিতে থেমে থেমে চলছে যানবাহন। যানজটের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে দূর পাল্লার যাত্রীদের।

এই বিভাগের আরো খবর