বুধবার   ২৯ জানুয়ারি ২০২০   মাঘ ১৫ ১৪২৬   ০৩ জমাদিউস সানি ১৪৪১

ইলিয়াস কাঞ্চনের অবৈধ তথ্য ফাঁস করার ঘোষণা শাহজাহান খান’র

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নিরাপদ সড়ক চাই এনজিওর নামে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চণ কতো টাকা হাতিয়ে নিয়েছেন এবং তার সম্পদের সকল তথ্য ফাঁস করে দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি সংসদ সদস্য শাজাহান খান। 

রবিবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচল উপ-শহরের ১৩ নম্বর সেক্টর এলাকায় ঢাকা জেলা বাস মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন আয়োজিত  ডাইভার্স ট্রেনিং সেন্টার (ডিটিসি) এর কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।  

নিরাপদ সড়ক চাই সংগঠনের প্রতিষ্ঠাতা ইলিয়াছ কাঞ্চনকে জ্ঞাণপাপি হিসেবে অভিহিত করে সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান দাবি করেন, নিরাপদ সড়ক চাই এনজিওর নামে বিদেশীদের কাছ থেকে এ পর্যন্ত তিনি তিনি কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এই অবৈধ অর্থ দিয়ে বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান এবং স্কুলও করেছেন।

এছাড়াও ইলিয়াছ কাঞ্চণ কোন কোন খাত থেকে কি উদ্দেশ্যে কতো টাকা পান, সেখান থেকে অর্জিত কতো টাকা নিজে নেন এবং পুত্র ও পত্রবধুর নামে যেভাবে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন সেই হিসেব জনসম্মুখে তুলে ধরার ঘোষণা দেন শাজাহান খান। পাশাপাশি ইলিয়াছ কাঞ্চণ কতোজন মানুষকে প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন তার সব তথ্য উদঘাটন করা হচ্ছে বলেও জানান শাজাহান খান।

সড়ক-মহাসড়কগুলোতে শৃংখলা ভঙ্গের পেছনে কার ইন্ধন রয়েছে সরকারকে তা খতিয়ে দেখার আহবান জানিয়ে সংসদ সদস্য শাজাহান খান বলেন, এই সমস্যার জন্য চালক, শ্রমিক বা বিআরটিএ যার অবহেলাই থাকুক না কেন যতোক্ষণ পর্যন্ত  বিআরটিএর সক্ষমতা ফিরে না আসবে ততোক্ষণ পর্যন্ত সড়কে পরিপূর্ণভাবে শৃংখলা ফিরে আসবে না। 
    
সড়ক নিরাপদ করতে সরকার বিভিন্ন পদক্ষেপগুলোকে সাধুবাদ জানিয়ে শাজাহান খান সম্প্রতি কার্যকর হওয়া সড়ক পরিবহন আইন পরিবর্তনের দাবি করেন তিনি। পাশাপাশি লাইসেন্স প্রদানের ক্ষেত্রে চালকরা যাতে কোনভাবে ভোগান্তির শিকার না হন সে বিষয়টির প্রতি নজরদারি করতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। 

ড্রাইভার্স ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান নুর নবী সিমুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি তানভীর হায়দার চৌধূরী, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চেয়ারম্যান ড. মোহাম্মদ কামরুল আহসান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, যাত্রী কল্যান সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধূরী। 
 

এই বিভাগের আরো খবর