সোমবার   ২৫ মার্চ ২০১৯   চৈত্র ১১ ১৪২৫   ১৮ রজব ১৪৪০

ইউএনও’র প্রত্যাহার ও শাস্তির দাবিতে না.গঞ্জ এলজিইডির মানববন্ধন

প্রকাশিত: ১২ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা) : হবিগঞ্জের বাহুবল উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) জসিম উদ্দিনের প্রত্যাহার ও তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) নারায়ণগঞ্জ এর কর্মকর্তা-কর্মচারীরা। 


মঙ্গলবার (১২ মার্চ) সকাল ১১টায় জেলা এলজিইডি ভবনের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।


মানববন্ধনে অভিযোগ করা হয়, সম্পূর্ণ নাটক সাজিয়ে ও ক্ষমতার অপব্যবহার করে ইউএনও জসিমউদ্দিন উপজেলা প্রকৌশলীকে নিজ কক্ষে কমর্রত অবস্থায় গ্রেপ্তার ও হাতে হাতকড়া পড়িয়ে এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করেন।


তারা আরও অভিযোগ করেন, বিষয়টি জানাজানি হলে ইউএনও জসিম উদ্দিন প্রকৌশলীকে গ্রেপ্তারের বিষয়ে সম্পূর্ণ অস্বীকার করে জেলা প্রশাসক বরাবর একটি বিবৃতি প্রদান করেন। এতে তিনি উল্লেখ করে জনতার রুদ্ধরোষ থেকে বাঁচাতে তাকে নিরাপত্তা হেফাজতে প্রেরণ করেন। কিন্তু ভিডিও ফুটেজে উত্তেজিত ইউএনওকে ক্ষমতার চুড়ান্ত অপব্যবহার করতে দেখা গেছে। 


তারা আরও অভিয়োগ করেন, ভিডিওটিতে কোন উত্তেজিত জনতাকে দেখা যায়নি। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত, ক্ষমতার অপব্যবহারকারী ইউএনও কে অবিলম্বে প্রত্যাহারসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।


মানববন্ধনে উপস্থিত ছিলেন, এলজিইডি নারায়ণগঞ্জ জেলা নির্বাহী প্রকৌশলী সেলিম সরকার, সিনিয়র সহকারী প্রকৌশলী এবিএম খোরশেদ আহমেদ, সহকারী প্রকৌশলী মালা বেগম, সহকারী প্রকৌশলী শরিফ আহমেদ হাসান, সদর উপজেলা প্রকৌশলী এ কে এম আনিসুজ্জামান, বন্দর উপজেলা প্রকৌশলী মো.রাজিউল্লাহ, সোনারগাঁ উপজেলা প্রকৌশলী মো.আলী হায়দার খান, রূপগঞ্জ উপজেলা প্রকৌশলী মো.এনায়েত কবীর, আড়াইহাজার উপজেলা প্রকৌশলী মো.নাসির, জেলা অফিসের উচ্চমান সহকারী আনিসুর রহমানসহ জেলা ও উপজেলা এলজিইডির সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

এই বিভাগের আরো খবর