বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৫ জমাদিউস সানি ১৪৪১

আড়াইহাজার উপজেলা শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের আওতায়

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের আওতায় যুক্ত হয়েছে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা। বুধবার (১২ ফেব্রুয়ারি) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের আওতায় আনার ঘোষণা করে তা উদ্বোধন করেন। এ উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

জানা গেছে, নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর অন্তর্ভূক্ত আড়াইহাজার উপজেলার ৩৩২টি গ্রামে ১ লাখ ১৬ হাজার ৭৮টি সংযোগ প্রদান করা হবে। ফলশ্রুতিতে এই উপজেলার প্রতি ঘরে ঘরেই বিদ্যুৎ জ্বলবে।

 

উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের জন্য ২৬০ কোটি টাকা ব্যয়ে ১ হাজার ২৮৭ কিলোমিটার লাইন নির্মাণ করা হবে। এখানে থাকবে উপকেন্দ্র ৬টি। উপকেন্দ্রের মোট ক্ষমতা উল্লেখ করা হয়েছে ১৩০ এমভিএ।

 

এদিকে শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধনকালে প্রধান মন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজ থেকে বাংলাদেশের ৪১০টি উপজেলা শতভাগ বিদ্যুতায়িত হলো। মুজিববর্ষে বাংলাদেশের সব ঘরে আলো জ্বলবে। কোনো ঘর অন্ধকার থাকবে না।

 

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল, আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান হেলো সরকার প্রমুখ।

এই বিভাগের আরো খবর