শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

আড়াইহাজারে প্রতি কেজি পেঁয়াজ ২৫০ টাকা

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজারে মাত্র এক সপ্তাহের ব্যবধানে স্থানীয় বিভিন্ন বাজারে ২৪০-২৫০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। যা গত সপ্তাহে ছিল ১০০ টাকা। খুব বেশি প্রয়োজন না হলে পেঁয়াজ কিনছে না অনেকেই। 


এদিকে পেঁয়াজ নিয়ে সেলফি তুলে নানা মন্তব্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন অনেকেই। বাজারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মনিটরিংয়ের অভাবে অসাধু কিছু ব্যবসায়ী অধিক মুনাফা করছে বলে অভিযোগ করেছেন কেউ কেউ। বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, পেঁয়াজের সরবরাহ কম থাকায় প্রতিদিনই কেজি প্রতি ১০ থেকে ২০ টাকা করে দাম বৃদ্ধি পাচ্ছে। গত শুক্রবার ছিল কেজি প্রতি ১০০-১১০ টাকা। এক সপ্তাহের ব্যবধানে তা বিক্রি হচ্ছে ২৪০-২৫০ টাকায়। 


শুক্রবার (১৫ নভেম্বর) আড়াইহাজার পৌরসভা বাজারে ঘুরে দেখা গেছে, দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ২৪০-২৫০ টাকা। আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ২২০-২৩০ টাকায়। পেঁয়াজ কিনতে আসা বিল্লাল হোসেন নামে একজন প্রবীণ বলেন, আমার বয়স ষাটেরউর্ধ্বে। আমি কোনো দিনই দেখিনি পেঁয়াজ ২৫০ টাকা কেজি দরে বিক্রি হতে। দাম শুনে পেঁয়াজ না কিনেই ফিরে যাচ্ছি। এভাবে চলতে থাকলে রান্নার জন্য পেঁয়াজ কিনা ছেড়ে দিতে হবে। এর জন্য তিনি বাজারে মনিটনিং ব্যবস্থা না থাকাকে দায়ি করেছেন। 


স্থানীয় দক্ষিণপাড়া এলাকার ক্রেতা নুরুজ্জামান বলেন, মাসে তার পরিবারে ১৫ কেজি পেঁয়াজ লাগে। দাম নাগালের বাইরে চলে যাওয়ায় তিনি এক কেজি পেঁয়াজ দিয়েই সেড়ে নিচ্ছেন। 


এদিকে প্রতিদিনই হু হু করে পেঁয়াজের দাম বাড়ার কারণে মসল্লার দোকানগুলো প্রায় ক্রেতা শূন্য হয়ে পড়েছে। আড়াইহাজার পৌরসভা কাঁচা বাজারের মসল্লা ব্যবসায়ী আল-আমিন বলেন, আড়ত থেকে দেশিয় পেঁয়াজ কিনতে হচ্ছে প্রতি কেজি ২৩০টাকা। আমদানি করা পেঁয়াজ ২১০টাকা। আমরা দেশি পেঁয়াজ বিক্রি করছি ২৪০-২৫০ টাকায়। আমদানিকৃত পেয়াঁজ ২২০-২৩০টাকায়। 

এই বিভাগের আরো খবর