বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

আড়াইহাজারে দাবড়ে বেড়াচ্ছে নাম্বার বিহীন অর্ধশতাধিক ড্রাম ট্রাক

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজারে বিভিন্ন সড়কে দাবড়ে বেড়াচ্ছে প্রায় অর্ধশতাধিক নাম্বার বিহীন ড্রাম ট্রাক। মাটি ও বালু  বোঝাই এসব ট্রাক চলছে বেপারোয়া গতিতে। এতে প্রতি নিয়তই ঘটছে দুর্ঘটনা। নাম্বার প্লেট না থাকায় আইনের আওতায় আনা যাচ্ছে না এসবক গাড়ীর চালক ও মালিকদের।


তবে বিভিন্ন সময়ে স্থানীয় পুলিশ প্রশাসন এসব গাড়ী আটক করলেও রহস্যজনক কারণে পরে তা মুক্ত করে দিচ্ছেন। এতে প্রতিনিয়তই এসব গাড়ীর দৌঁরাত্ম বাড়ছে।


এদিকে, এ গাড়ী চলাচলের জন্য মালিকদের  নির্ধারিত একটি সময় বেঁধে দিলেও তার কোনো তোয়াক্কাই করা হচ্ছে না। এতে প্রতিনিয়তই সড়কে  ঘটছে দুর্ঘটনা।


আড়াইহাজার মডেল একাডেমির অভিভাবক নাসির উদ্দিন বলেন, বালুভর্তি ড্রাম ট্রাকগুলো সড়কে বেপরোয়া গতিতে চলাচল করছে। এখন বাইরে বের হয়ে নিরাপদবোধ করতে পারছি না। শিশুদের স্কুলে পাঠিয়ে চিন্তায় থাকতে হচ্ছে। যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।


এক ট্রাক চালক বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় প্রায় অর্ধশতাধিক ড্রাম ট্রাক চলাচল করছে। এসব গাড়ীর অধিকাংশেরই নাম্বার প্লেট নেই।


আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেন, নাম্বার বিহীন ড্রাম ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে।


আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহাগ হোসেন বলেন, নাম্বার বিহীন ড্রাম ট্রাক রাস্তায় চলাচল করতে পারবে না। খুব দ্রুতই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

এই বিভাগের আরো খবর