শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৭ জমাদিউস সানি ১৪৪১

আড়াইহাজারে ওসির নেতৃত্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) : আড়াইহাজার পৌরসভা বাজারে বৃহম্পতিবার দুপুর ১২টায় থানার ওসি নজরুল ইসলামের নেতৃত্বে অভিযান চালানো হয়েছে। এ সময় ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদ করাসহ যানজট মুক্ত করা হয়। পথচারী ও বাজারের ব্যবসায়ীদের দীর্ঘদিন ধরে অভিযোগ ছিল, রাস্তা প্রস্বর্স্থ করার পরও প্রতিদিন যানজট লেগে থাকে। 

 

দিনভর যানজটের কারণে পথচারী ও পরিবহন চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটছে। রোগী নিয়ে এ্যাম্বুলেন্স ঘন্টার পর ঘন্টা যানজটে পড়ে থাকে। ফুটপাত দখল করে অবৈধ দোকানপাট ও যেখানে সেখানে অটো স্ট্যান্ড বসানোর কারণে নিত্যদিন যানজট লেগে থাকতে দেখা যায়। 

 

আড়াইহাজার দক্ষিনপাড়া এলাকার ব্যবসায়ী মিজান বলেন, বাজারের প্রদান সড়কে প্রতিদিনই যানজট লেগে থাকে। এতে ক্রেতারা চলাচল করে পারে না। ফুটপাত দখল করে ফলের দোকানসহ বিভিন্ন ধরনের পসরা বসিয়ে ব্যবসা করে যাচ্ছেন। এতে ফুটপাত পথচারীরা ব্যবহার করতে পারছে না। এর ফলে আমাদের প্রতিষ্ঠানে ক্রেতারা আসতে পারছে না। ব্যবসায় লোকসান গুণতে হচ্ছে। 


তিনি আরো বলেন, আমি থানার ওসিকে ধন্যবাদ জানাই তিনি নিজের উদ্যোগে যানজট ও ফুটপাত উচ্ছেদ করেছেন।  আড়াইহাজার পৌরসভার কমিশনার হাতেম আলী বলেন, ফুটপাত দখল মুক্ত হলে পথচারীদের চলাচলে সুবিধা হয়। ফুটপাত করা হয়েছে পথচারীদের জন্য। 


এখানে দোকানপাট বসানোর জন্য ফুটপাত করা হয়নি। ওসি সাহেবকে ধন্যবাদ জানাই তিনি নিজে উদ্যোগ নিয়ে ফুটপাত দখল মুক্ত করেছেন। এই অভিযান অব্যাহ রাখতে হবে। 


এছাড়াও তিনি যেখানে সেখানে গাড়ী পার্কিং নিষিদ্ধ করেছেন। অপরদিকে আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেন, জনস্বার্স্থে সাপ্তাহে অন্তত তিনদিন আমাদের এই অভিযান চলবে। এতে ফুটপাত দখল মুক্ত হবে। 


পথচারীরা নির্বিঘ্নে চলাচল করতে পারবেন। রাস্তায় যেখানে সেখানে অটো স্ট্যান্ড করা যাবে না। রিকশা রাখা যাবে না। সকলের সহযোগিতায় আড়াইহাজার পৌরসভা বাজারে একটি পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখার চেষ্টা করা হবে।
 

এই বিভাগের আরো খবর