বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০   চৈত্র ২৬ ১৪২৬   ১৫ শা'বান ১৪৪১

আহ্বায়ক পদ পেতে তৈমূরের দৌঁড়ঝাপ

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট : আসন্ন নারায়ণগঞ্জ জেলা বিএনপি কমিটি গঠনে প্রথমে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হবে। আহ্বায়ককে পূর্ণাঙ্গ জলা কমিটি গঠনে সময় দেয়া হবে মাত্র এক মাস। তবে, আহ্বায়ক নিজকে পদায়ন করতে পারবেন না, অর্থাৎ পূর্ণাঙ্গ কমিটিতে তিনি সভাপতি, সাধারণ সম্পাদক বা অন্য কোন পদে থাকতে পারবেন না। 


এদিকে, আহ্বায়ক যেন ইচ্ছা মতো (একক সিদ্ধান্তে) তার বশংদর লোক দিয়ে কমিটি গঠন বা পদ কেনাবেচা করতে না পারেন, তার জন্যও একটি সেফটি ভাল্ব রাখা হয়েছে। কাউকে জেলা কমিটিতে অন্তভুক্ত করার ক্ষেত্রে যুগ্ম আহ্বায়কদের সংখ্যাগরিষ্ঠের সমর্থন লাগবে। তবে, আহ্বায়ক কমিটি কত সদস্যের হবে এবং তাতে কতজন যুগ্ম আহ্বায়ক থাকবে, তা জানা যায়নি।


বিএনপির একটি বিশ^স্ত সূত্র এ তথ্য জানিয়ে বলেছে, লন্ডনে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলাপ করে সম্প্রতি বিএনপির নীতি নির্ধারকরা এসব সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এ ব্যাপারে কেন্দ্র থেকে জেলার সঙ্গে যোগাযোগ রাখার দায়িত্ব প্রদান করা হয়েছে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহসাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম ও শহিদুল ইসলাম বাবুল এ চার নেতার উপর।


সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এ মুহূর্তে আহ্বায়ক পদটি পেতে সবচেয়ে উদগ্রীব চেয়ার পারসনের উপদেষ্টা ও সাবেক জেলা সভাপতি এড. তৈমূর আলম খন্দকার। কেন্দ্রে তার তদবীর চোখে পড়ার মতো। এ ছাড়া সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিন এবং সদ্য সাবেক জেলা কমিটি সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদও আহ্বায়ক হওয়ার দৌঁড়ে রয়েছেন। 

এই বিভাগের আরো খবর