শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

আলী আহাম্মদ চুনকার ৩৭ তম বার্ষিক ওরশ 

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : চিশতিয়া ও নকসেবন্দ তরিকার অন্যতম খলিফা আলী আহাম্মদ চুনকা (র.) এর  ৩৭ তম বার্ষিক ওরশ মোবারক শুরু হয়েছে। 


আজ রোববার (১৯ জানুয়ারি) বাদ ফজর থেকে কোরআন খানির মধ্য দিয়ে শহরের পশ্চিম দেওভোগস্থ চুনকা কুটিরে স্থাপিত ‘খানকায়ে দারুল ইস্কে’ দুইদিন ব্যাপী এ ওরশ মোবারক শুরু হয়।

 

নন্দিত জননেতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, জেলা ও শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি, নারায়ণগঞ্জ পৌরসভার শতাব্দীর প্রথম নির্বাচিত চেয়ারম্যান পৌরপিতা, চিশতিয়া ও নকশেবন্দ তরিকার অন্যতম খলিফা, বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের প্রতিষ্ঠাতা সিনিয়র সহসভাপতি আলী আহাম্মদ চুনকা (র.) এর ২ দিন ব্যাপী ৩৭তম বার্ষিক ওরশ মোবারক পশ্চিম দেওভোগস্থ চুনকা কুটিরে স্থাপিত ‘খানকায়ে দারুল ইস্কে’ যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় হচ্ছে। কর্মসূিচর মধ্যে রয়েছে বিকাল ৪টায় খানকা শরীফ থেকে মাজারের উদ্দেশ্যে যাত্রা শুরু, মাজার গিলাপ স্থাপন, পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত। ১ম দিন বাংলাদেশের প্রখ্যাত শিল্পীদের কণ্ঠে ধর্মীয় কাওয়ালী অনুষ্ঠিত হবে।

 

২য় দিন সোমবার (২০ জানুয়ারি) বাদ জোহর থেকে ত্ববারক পরিবেশ এবং বাদ আসর মজলিশে সামা (কাওয়ালী) এবং আখেরী কুলের মাধ্যমে ২ দিন ব্যাপী কর্মসূিচ সমাপ্ত হবে। 

 

এদিকে, আলী আহাম্মদ চুনকা’র জ্যেষ্ঠ কন্যা নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা.সেলিনা হায়াত আইভী জাতি, ধর্ম, দলমত নির্বিশেষে তার পিতার ওরশ মোবারকের সমুদয় অনুষ্ঠানে অংশগ্রহণ এবং আলী আহম্মদ চুনকা (রঃ) কে মহান আল্লাহ যেন তার নিজ নৈকট্য প্রাপ্তদের মাঝে স্থান দেন, সেইজন্য সকল মহলের নিকট দোয়ার আবেদন জানিয়েছেন। 

এই বিভাগের আরো খবর