বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০   চৈত্র ২৬ ১৪২৬   ১৫ শা'বান ১৪৪১

আলী আহম্মদ চুনকাকে স্মরণ করলো নারায়ণগঞ্জবাসী

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : প্রভাতফেরী পুস্পস্তবক অর্পণ মিলাদ দোয়া ফাতেহা পাঠসহ বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পৌর পিতা আলী আহাম্মদ চুনকাকে স্মরণ করে শ্রদ্ধা জানালেন নারায়ণগঞ্জের মানুষ।  


নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী নিজ পিতার ও ভাষা সৈনিক ও সাবেক সংসদ সদস্য সামসুজ্জোহার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। 
 
মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও নারায়ণগঞ্জের পৌরপিতা প্রয়াত আলী আহম্মদ চুনকার ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন সিটি করপোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী। 


সকাল ৮টায় আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগারের ও মিলনায়তনের সামনে থেকে বিভিন্ন রাজনৈতিক, সামজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের ব্যানারে প্রভাত ফেরীতে অংশ নিতে জোড়ো হন। পরে আলী আহাম্মদ চুনকাকে শ্রদ্ধা জানিয়ে ফুলের তোরা নিয়ে প্রভাত ফেরীতে পদযাত্রা করে শহরের বঙ্গবন্ধু সড়ক হয়ে মাসদাইর এলাকায় পৌর কবরস্থানে পৌর পিতার সমাধীস্থলে গিয়ে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। 
 
এ সময় আলী আহম্মদ চুনকার বড় মেয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী পিতার কবরে পু¯পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে মিলাদ ফাতেহা পাঠ ও দোয়ায় অংশ নেন। 


পিতার মাজারে ফাতেহা মিলাদ পাঠের পর ভাষা সৈনিক ও সাবেক গণপরিষদ সদস্য খান সাহেব ওসমান আলী, মুক্তিযুদ্ধের সংগঠক স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত একে এম শামসুজ্জোহা, রত্নগর্ভা ভাষা  সৈনিক নাগিনা জোহা ও সাবেক এমপি একে এম নাসিম ওসমানের কবর জিয়ারত করেছেন সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী। 
 
এসময় তাঁর সাথে ছিলেন আলী আহম্মদ চুনকা’র বড় ছেলে আলী রেজা রিপন, ও ছোট ছেলে আহাম্মদ আলী রেজা উজ্জল ও মেয়ে জামাতা আব্দুর কাদির ও পরিবারের অন্যান্য সদস্য। 


এময় জেলা আওয়ামীলীগের সাগঠনিক সম্পাদক এ কে এম আবুসুফিয়ান, জেলা আওয়ামীলীগ যুবলীগ, ছাত্রলী শ্রমিকলীগ, আলী আহাম্মদ চুনকা ফাউন্ডেশন সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মী ও গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। 
 
অনুষ্ঠান শেষে শহরের দেওভোগ পশ্চিম দেওভোগ এলাকায় আলী আহাম্মদ চুনকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে ২৫ শে ফেব্রুয়ারী প্রয়াত পৌর পিতা আলী আহাম্মদ চুনকার স্মরনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় আলোচনা ও দোয়া মাহফিলে অংশ নেয় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। 
 
এছাড়া দেওভোগ ১৬ নং ওয়ার্ড আওয়ামীলীগ কার্যালয় কোরআন খতম  ও দেওভোগ এলাকা সহ বিভিন্ন সমজিদে পৌর পিতা আলী আহাম্মদ চুনকার আত্মার মাগফেরাত কামনা করে মিদাল ও দোয়া করা হয়। বাদ যোহর শহরের ডিআইটি জিমখানা এলাকায় তাহেরিয়া তৈয়বিয়া মাদ্রাসায় পৌর পিতার রুহের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া কামনা করা হয়। 


এদিকে বাদ আছর দেওভোগ পশ্চিম দেওভোগ এলাকায় অবস্থিত হোসাইনিয়া মমতাজিয়া চুনকা সুন্নিয়া আলীয়া মাদ্রাসায় পৌর পিতা আলী আহাম্মদ চুনকার রুহের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও  দোয়া কামনা করা হয়। 
 
এসময় সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও প্যানেল মেয়র আফরোজা আফরোজ বিভা, আলী রেজা রিপন, আহাম্মদ আলী রেজা উজ্জল উপস্থিত ছিলেন। 


বাদ মাগরিব নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে শহরের ২নং রেলগেট এলাকায় অবস্থিত আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে পৌর পিতা জেলা ও শহর আওয়ামীলীগের সাবেক সভাপতি আলী আহাম¥দ চুনকা’র স্মরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে অংশ নেয় নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল কাদির, আরজু রহমান ভূঁইয়া, মিজানুর রহমান বাচ্চু, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান সহ জেলা আওয়ামীলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীর। ২৬ ফেব্রুয়ারী সকালে প্লে- পেন ইন্টারন্যাশনাল স্কুলে পৌর পিতা আলী আহাম্মদ চুনকার স্মরণে মিলাদ ও  দোয়া মাহফিল করার কথা রয়েছে। 

এই বিভাগের আরো খবর