রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

আমি যুবলীগ থেকে বিদায় নেবো : আব্দুল কাদির

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): যুবলীগের সম্মেলনের পরপরই নতুনদের দায়িত্ব বুঝিয়ে দিয়ে যুবলীগ থেকে বিদায় নেবেন বলে জানিয়েছেন জেলা যুবলীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির। 


আগামীতে যুবলীগের নেতৃত্বে নতুনদের সুযোগ করে দিতেই আমি যুবলীগ থেকে দায়িত্ব ছেড়ে দেবো। সোমবার বেলা ১১ টায় শহরের দুই নং রেল গেইটে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান। 


আব্দুল কাদির আরো বলেন,  এখনও দলে এমন অনেকেই আছে যারা যুবলীগের পরিচয় দেয়। পোস্টার করে।  যুবলীগের পরিচয়ে নামে বেনামে তারা এভাবে পোস্টার করলে চলবে না। যুবলীগের কেউ সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমতি ছাড়া পোস্টার ছাপাতে পারবে না। যারা কমিটিতে থাকবে তারাই পোস্টার ছাপাবে। ভাওয়াতাবাজির রাজনীতি চলবে না।


তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শহীদ শেখ ফজলুল হক মনিসহ বেশ কয়েকজন তরুণ যুবনেতা ১৯৭২ সালের এই দিনে সংগঠনটি প্রতিষ্ঠা করেন। শস্বস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে সদ্য স্বাধীন মাতৃভুমি বাংলাদেশের প্রগতিশীল যুব সমাজকে ঐক্যবদ্ধ করে দেশ গড়ার কাজে সম্পৃক্ত করার লক্ষ্যেই আওয়ামী লীগের সংগঠন হিসাবে প্রতিষ্ঠা লাভ করে আওয়ামী যুবলীগ। তাই এই সংগঠনকে কলঙ্কিত করা যাবেনা।


শহর যুবলীগের সাধারণ সম্পাদক আহম্মদ আলী রেজা উজ্জলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহসভাপতি আদিনাথ বসু, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক নিজামউদ্দিন আহমেদ, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক খালিদ মাহামুদ, ১৫ নম্বর ওয়ার্ড যুবলীগের বিপ্লব বসু, ৩  নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মকবুল হোসেন, মহানগর সৈনিক লীগের সভাপতি মকসুদুর রহমান জাবেদ, যুবলীগ নেতা হিমেল খান, টিটু, হুমায়ন খান, আলী হায়দার সাগর, আমির হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা আলমিন হোসেন, মাইনুদ্দিন প্রমুখ। 


আলোচনা সভার শুরুর আগে প্রথমে যুবলীগের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। আলোচনা শেষে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সুস্থ্যতা ও  দেশবাসির শান্তি সমৃদ্ধি কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
 

এই বিভাগের আরো খবর