শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

আবরার হত্যার প্রতিবাদে সাংস্কৃতিক জোটের ‘আলোর মিছিল’

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের আয়োজনে ‘আলোর মিছিল’ অনুষ্ঠিত হয়েছে।

 

মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে থেকে শুরু হয়ে চাষাঢ়া কেন্দ্রীয় শহিদ মিনারে এসে এ আলোর মিছিল শেষ হয়।

 

সলিল চৌধুরীর—‘ও আলোর পথযাত্রী এ যে রাত্রি এখানে থেমো না/ এ বালুর চরের আশার তরণি যেন বেঁধো না...’ এবং রবীন্দ্রনাথ ঠাকুরের—‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে/ এ জীবন পুণ্য কর দহন-দানে...’গান গেয়ে সংস্কৃতি কর্মীরা আবরার হত্যার প্রতিবাদ ও বিচাররের দাবিতে আলোর মিছিল করেন।

 

আলোর মিছিল শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে এক সংক্ষিপ্ত সমাবেশে সংগঠনের সভাপতি ভবানী শংকর রায়ের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ বলেন—মানুষের অধিকার যখনই সংকুচিত হয় তখনই তার বিচারে দাবিতে আমরা সাংস্কৃতিক জোট প্রতিবাদ করে রাস্তায় নেমেছি। বিচারের যে স্বাভাবিক গতি সেটি যদি না থাকে বা ফিরে না আসে, তখন আমাদের তা আদায় করে নিতে হয়। যতদিন আবরার হত্যাসহ সব হত্যাকাণ্ডের বিচার না হবে এবং সুস্থ ধারার রাজনীতি ফিরে না আসবে ততোদিন আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব।

 

পরিশেষে তিনি আলোর মিছিলে অংশগ্রহণ করার জন্য সকল সামাজিক, সাংস্কৃতিক ও প্রগতিশীল রাজনৈতিক সংগঠনের সদস্যসহ সবাইকে ধন্যবাদ জানান।

 

আলোর মিছিলে উপস্থিত ছিলেন, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক ও সংস্কৃতিজন রফিউর রাব্বি, গণফোরামের জেলা সভাপতি দেলোয়ার হোনে চুন্নু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি হাফিজুর রহমান, সমমনা’র সভাপতি দুলাল সাহা, সাবেক সভাপতি রীনা আহম্মেদ, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুল সুজন, বাংলাদেশ প্রগতি লেখক সংঘের জেলা সভাপতি মো. জাকির হোসেন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি প্রদীপ ঘোষ বাবু, সাবেক সাধারণ সম্পাদক অমল আকাশ, যুগ্ম সম্পাদক সাইফুল আলম নান্টু, দপ্তর সম্পাদক অভি জাহিদ, সমগীতের কেন্দ্রীয় সহসভাপতি দীনা তাজরিন, উন্মেষের সাবেক সভাপতি সুজয় রায় চৌধুরী বিকু, স্বরধ্বনির প্রষ্ঠিাতা আহম্মেদ বাবলু প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর