শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

আবরার হত্যার প্রতিবাদে আগামীকাল ‘সমমনা’র’ মানববন্ধন

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৯  

সংবাদ বিজ্ঞপ্তি (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয় (বুয়েট)-এর তড়িৎ ও ইলেকট্রিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে সমমনার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হবে। সোমবার (১৩ অক্টোবর)  বিকাল ৪ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সম্মুখে এ ‘মানববন্ধন’ অনুষ্ঠিত হবে।
 
সমমনা  নেতৃবৃন্দ জানান, বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয় (বুয়েট)-এর তড়িৎ ও ইলেকট্রিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ। গত ৬ অক্টোবর রোববার রাতে বুয়েটের শেরেবাংলা আবাসিক হলের নিজ কক্ষ থেকে ডেকে নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা নির্মমভাবে পিটিয়ে হত্যা করে। 
 
‘সমমনা’ আবরারের হত্যাকান্ডকে স্বাধীন মত প্রকাশের বিরুদ্ধে ফ্যাসিবাদী আক্রমন বলে মনে করে। বিশ^বিদ্যালয় সহ বিভিন্ন ক্যাম্পাসের গণতান্ত্রিক পরিবেশকে বিনষ্ট করে দুর্বৃত্তরা ত্রাসের রাজত্ব কায়েম করে চলছে।
 
আবরার ফাহাদ সহ অতীতের সব হত্যার সঙ্গে জড়িত দুর্বৃত্তদের গ্রেপ্তার করে বিচারের পাশাপাশি নিপীড়ণমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করার দাবী জানাচ্ছি। এ লক্ষ্যে সমমনার উদ্যেগে আগামীকাল মঙ্গলবার নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সম্মুখে বিকাল ৪ টায় ‘মানববন্ধন’ অনুষ্ঠিত হবে। 
 
৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা আবাসিক হলের নিজ কক্ষ থেকে ডেকে নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা নির্মমভাবে পিটিয়ে হত্যা করে। ‘সমমনা’ আবরারের হত্যাকান্ডকে স্বাধীন মত প্রকাশের বিরুদ্ধে ফ্যাসিবাদী আক্রমন বলে মনে করে। বিশ^বিদ্যালয় সহ বিভিন্ন ক্যাম্পাসের গণতান্ত্রিক পরিবেশকে বিনষ্ট করে দুর্বৃত্তরা ত্রাসের রাজত্ব কায়েম করে চলছে।
 
আবরার ফাহাদ সহ অতীতের সব হত্যার সঙ্গে জড়িত দুর্বৃত্তদের গ্রেপ্তার করে বিচারের পাশাপাশি নিপীড়নমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করার দাবী জানাচ্ছি। এ লক্ষ্যে সমমনার উদ্যেগে আগামীকাল মঙ্গলবার নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সম্মুখে বিকাল ৪ টায় ‘মানববন্ধন’ অনুষ্ঠিত হবে। সবাইকে ঐক্যবদ্ধ ভাবে এ মানববন্ধনে অংশগ্রহন করে নৈতিক প্রতিবাদের আহ্বান জানাচ্ছে- সমমনা।
 

এই বিভাগের আরো খবর