বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

আন্তর্জাতিক পুরস্কার পেল উদ্দীপন একাডেমির অথৈ

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : প্রতিভাবান শিশু আর্টিস্ট এডমুন্ড ক্লিন্ট স্মরণে কেরেলা ট্যুরিজম বোর্ড আয়োজিত আন্তর্জাতিক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেছে নারায়ণগঞ্জের কৃতি সন্তান ও উদ্দীপন একাডেমির শিক্ষার্থী নাফিসা তাবাসসুম অথৈ। 

 

৩০ সেপ্টেম্বর (সোমবার) ভারতের কেরেলা ভ্রমণ ব্যবস্থা বিভাগের আমন্ত্রণে সরকারি খরচে পরিবারসহ ছয় দিনের সফরে সেখানকার পর্যটন মন্ত্রী কাদাকম্পলি সুরেন্দ্রন কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন তিনি। 

 

নাফিসা তাবাসসুম অথৈ রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী। তাঁর বাবা কামরুল ইসলাম ব্যবসায়ী এবং মা ফেরদৌস উম্মে নাজমা শিউলি শিক্ষিকা। 

 

নাফিসা তাবাসসুম অথৈ তার এ সাফল্যের জন্য বাবা-মা এবং উদ্দীপন একাডেমির শিক্ষকদের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। পাশপিাশি তার এ সাফল্য যেন অব্যাহত রাখতে পারে সেজন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন। চিত্রাঙ্কন ছাড়াও সে অভিনয়, আবৃত্তি, সঙ্গীত ও নাচে সমান পারদর্শী। এসব বিষয়ের উপর সে একাধিক জাতীয় ও আন্তর্জাাতিক পুরস্কার পেয়েছে।

 

এছাড়াও বিভিন্ন দেশের ২০ জন শিশুকে স্মারক পুরস্কার দেয়া হয়েছে যাদের মধ্যে ১০ জন বাংলাদেশী। এদের মধ্যে ৫ জন নারায়ণগঞ্জ জেলার কৃতি সন্তান এবং সবাই উদ্দীপন একাডেমি, নারায়ণগঞ্জের কৃতি শিক্ষার্থী।


কৃতি শিক্ষার্থীরা হলো-নাহিয়ান মাঈশা অয়মী, হাবিবা খানম রওজা, পরমা সাহা, তাইজিন তাবাসুমম এবং মোস্তাফিজুর রহমান মল্লিক রাজ।

 

প্রসঙ্গত, গতবছর বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে ইউনেস্কো কর্তৃক জাপান গিয়ে পুরস্কার গ্রহণ করেন এ প্রতিষ্ঠানের আরেক কৃতী শিক্ষার্থী মো. শিমুল। এছাড়াও বিগত বছরগুলোতে প্রধানমন্ত্রী অ্যাওয়ার্ডসহ জাতীয় এবং আন্তর্জাতিক অঙ্গনে অসংখ্য পুরষ্কার অর্জন করে এ প্রতিষ্ঠানের অসংখ্য শিক্ষার্থী।

এই বিভাগের আরো খবর