শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

আনন্দধারা’র ৩০ বছর পূর্তিতে সংগীত প্রতিযোগিতা ও আলোচনা সভা

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০১৯  

সংবাদ বিজ্ঞপ্তি (যুগের চিন্তা ২৪) : সাংস্কৃতিক সংগঠন আনন্দধারা’র ৩০ বছর পূর্তি উপলক্ষে ‘আপনা মাঝে শক্তি ধর নিজেরে কর জয়’ প্রতিপাদ্যকে সামনে রেখে সংগীত প্রতিযোগিতা, আলোচনা সভা, আবৃত্তি, নৃত্য ও সংগীতানুষ্ঠান আয়োজন করা হয়েছে।


আগামী ১৩ সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধ্যা ৬টায় শহরে আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও  মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।


সোমবার (২ সেপ্টেম্বর) বিকেলে সংগঠনের সাধারণ সম্পাদক ইয়াহিয়া আরজু কর্তৃক গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আনন্দধারা’র সভাপতি রফিউর রাব্বির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাস্টি লেখক গবেষক মফিদুল হক ও নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়। 


সংগীত প্রতিযোগিতার নিয়মাবলী : ওই দিন সকাল সাড়ে নয়টায় প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। শিশু থেকে ৪র্থ শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগের জন্য ‘দেশের গান’, ৫ম থেকে ৭ম শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগের জন্য ‘রবীন্দ্রসংগীত’, ৮ম থেকে ১০ শ্রেণি পর্যন্ত ‘গ’ বিভাগের জন্য ‘নজরুরগীতি’ এবং কলেজ ও বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীদের ‘ঘ’ বিভাগের জন্য ‘লোকগীতি’ (লালন, হাসন রাজাসহ সকল লোক কবি, লোকায়ত কথা ও সুরের গান, বাউলগান, পল্লীর গান এ পর্যায়ের অন্তর্ভুক্ত হবে)। 

 

প্রতিযোগীদের পঞ্চাশ টাকা নিবন্ধন-ফিসহ নাম জমা দিতে হবে। এশিরিয়া ব্যাবিলন, ১৪ প্রেসক্লাব মার্কেট, বঙ্গবন্ধু সড়ক নারায়ণগঞ্জ অথবা প্রতিযোগিতার দিন প্রতিযোগিতা স্থলে সকাল নয়টায় নাম জমা দেয়া যাবে। ওই দিন সন্ধ্যা ৬টায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হবে।  

এই বিভাগের আরো খবর