বুধবার   ১৯ জুন ২০১৯   আষাঢ় ৪ ১৪২৬   ১৫ শাওয়াল ১৪৪০

আজ থেকে শুরু হচ্ছে আইপিএল

প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : ক্রিকেটের আলো ঝলমলে আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এই টুর্নামেন্টকে বলা হয় ক্রিকেটের অর্থের ঝনঝনানির আসর। আর এ কারণে বিশ্বের তাবত ক্রিকেটারদের স্বপ্নের আসরের নাম আইপিএল।


আজ শনিবার (২৩ মার্চ) পর্দা উঠছে বিশ্ব ক্রিকেটের সব চাইতে বড় তারকা সম্বলিত ক্রিকেট হাট আইপিএল-এর ১২ তম আসরের। চেন্নাইয়ে শুরু হচ্ছে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগ আইপিএলের এবারের আসর।


উদ্বোধনী দিন রয়েছে একটি ম্যাচ। বর্তমান চ্যাম্পিয়ন মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংস খেলবে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।


ক্রিকেটবিশ্বে ফ্রাঞ্চাইজি ক্রিকেটের প্রবর্তন ঘঠে এই আইপিএলের হাত ধরেই। এরপর একে একে সব দেশ ফ্রাঞ্চাইজি ক্রিকেট প্রবর্তন করলেও এখনও সবচাইতে বড় ক্রিকেট বাজার আইপিএল।


আগামী মে মাসে শুরু হতে যাচ্ছে ওয়ানডে ক্রিকেটের সবচেয়ে মর্যাদাকর আসর বিশ্বকাপ। তার আগে ছোট ফরম্যাটে উত্তেজনাপূর্ণ ও শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শামিল হবার সুযোগ পাচ্ছে বিশ্ব ক্রিকেটের মহাতারকারা।২০০৮ সালে প্রথম মাঠে গড়ায় আইপিএল। প্রথম আসরেই জনপ্রিয় হয়ে ওঠে টুর্নামেন্টটি।

এই বিভাগের আরো খবর