বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৮ ১৪২৬   ১৮ রমজান ১৪৪০

আজমীর শরীফে জিয়ারতে আইভীসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ

প্রকাশিত: ১১ মার্চ ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : পবিত্র আজমীর শরীফে খাজা মঈনুদ্দিন চিশতি (র.) এর দরগাহ জিয়ারতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশেন (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ রাজস্থানে রয়েছেন। 

রাজস্থানের আজমীর শহরে পৌঁছে সফরসঙ্গীদের নিয়ে দরগাহে দোয়া করেন তিনি। এরপর মেয়র ও তাঁর পঞ্চাশজনের সফরসঙ্গীরা দরগাহ ঘুরে দেখেন। এসময় তারা দেশ ও নারায়ণগঞ্জের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করেছেন। 

রাজস্থানে শহরে অবস্থিত এই দরগাহ দক্ষিণ এশিয়ার দেশগুলোর সকল ধর্মের মানুষের একটি তীর্থস্থান। প্রতিবছর লাখ লাখ মানুষ এই দরগায় জিয়ারত করতে আসেন। সুফী সাধক খাজা মঈনুদ্দিন চিশতি (রহ.) ১১৯২ সালে পারস্য থেকে আজমীর শরীফ আসেন।

আজমীর শরীফ সফরে জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ছাড়াও আওয়ামী লীগের জাতীয় পরিষদের অন্যতম সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ানসহ অন্যান্য আওয়ামীলীগ নেতৃবৃন্দ  রয়েছে।  

মাজার জিয়ারতের পর নেওয়াজ বিতরণ করেন তারা। পবিত্র আজমীর শরীফে খাজা মঈনুদ্দিন চিশতি (র.) এর দরগাহ জিয়ারতে উদ্দেশ্যে ৯ মার্চ মেয়র আইভী বাংলাদেশ থেকে রওনা হন। আগামী ১৭ মার্চ তাদের সকলের দেশে ফেরার কথা রয়েছে। 


 

এই বিভাগের আরো খবর