শনিবার   ২০ এপ্রিল ২০১৯   বৈশাখ ৬ ১৪২৬   ১৪ শা'বান ১৪৪০

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে মোস্তাফিজ

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০১৯  

খেলাধুলা ডেস্ক (যুগের চিন্তা ২৪) :  ২০১৮ সালের বর্ষসেরা ওয়ানডে একাদশ ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আর গত বছর দুর্দান্ত পারফরম্যান্স করে এই দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ তারকা মোস্তফিজুর রহমান। যেখানে টাইগারদের দল থেকে একমাত্র   প্রতিনিধি হিসেবে রয়েছেন এই কাটার মাস্টার। ওয়ানডে একাদশে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে দলনেতা করা হয়েছে। 


শুধু কোহলি নন, একাদশে ভারতীয় ক্রিকেটারদেরই আধিপত্য। রোহিত শর্মা, কুলদীপ যাদব ও জসপ্রীত বুমরাও আছেন একাদশে। ভারতের মতো চারজন খেলোয়াড় আছেন ইংল্যান্ডেরও। জনি বেয়ারস্টো, জো রুট, জস বাটলার ও বেন স্টোকস। বাটলার এই একাদশের উইকেটরক্ষক। পাঁচজন ব্যাটসম্যান, একজন উইকেটরক্ষক-ব্যাটসম্যান, একজন পেস অলরাউন্ডার, তিনজন পেসার ও একজন স্পিনারকে নিয়ে গড়া হয়েছে বর্ষসেরা এই একাদশ। স্পিনার হিসেবে তাতে আছেন আফগানিস্তানের রশিদ খান। তালিকার অন্যজন নিউজিল্যান্ডের রস টেলর।


আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা হয়নি অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের কারও। এই একাদশ অবশ্য শুধুই সম্মানসূচক। মাঠে নেমে খেলতে দেখা যাবে না।


আইসিসির ওয়েবসাইটে মোস্তফিজ সম্পর্কে বলা হয়েছে, ২০১৮ সাল অসাধারণ কেটেছে বাংলাদেশি এই ফাস্ট বোলারের। ২১.৭২ গড়ে তুলে নিয়েছেন ২৯টি উইকেট। এশিয়া কাপে তার দখলে ছিল ১০টি উইকেট, যা রশিদ খান ও কুলদীপ যাদবের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ। বলের দুই পাশেই তার সুইং করার ক্ষমতা রয়েছে। সেই সঙ্গে তার স্লোয়ারগুলো তাকে ওয়ানডেতে সেরা বোলার বানিয়েছে।


আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশ : ১. রোহিত শর্মা (ভারত)  ২. জনি বেয়ারস্টো (ইংল্যান্ড)  ৩. বিরাট কোহলি (অধিনায়ক-ভারত)  ৪. জো রুট (ইংল্যান্ড)  ৫. রস টেলর (নিউজিল্যান্ড)  ৬. জশ বাটলার (উইকেটরক্ষক-ইংল্যান্ড)  ৭. বেন স্টোকস (ইংল্যান্ড)  ৮. মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ)  ৯. রশিদ খান (আফগানিস্তান)  ১০. কুলদ্বীপ যাদভ (ভারত)  ১১. জাসপ্রিত বুমরাহ (ভারত)

এই বিভাগের আরো খবর