রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

অয়ন ওসমান

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

যুগের চিন্তা রিপোর্ট : ৩২ বছরে পা রাখলেন অয়ন ওসমান। তরুণ প্রজন্মের কাছে তুমুল জনপ্রিয় এই তরুণ আইনজীবী নারায়ণগঞ্জের প্রভাবশালী রাজনৈতিক ওসমান পরিবারের চতুর্থ প্রজন্ম। পুরো নাম-ইমতিনান ওসমান অয়ন। তবে অয়ন ওসমান নামেই তিনি পরিচিত হয়ে উঠছেন।


নারায়ণগঞ্জ-৪ আসনের প্রভাবশালী সংসদ সদস্য শামীম ওসমান ও সালমা ওসমান লিপি’র একমাত্র পুত্র অয়ন। তিনি ১৯৮৮ সালের ২১ নভেম্বর জন্ম নেন। 


সরাসরি রাজনৈতিক দলের কোন পদ-পদবী না থাকলেও নারায়ণগঞ্জের যুব ও ছাত্র রাজনীতিতে পরোক্ষভাবে অয়ন ওসমানের প্রভাব রয়েছে। নারায়ণগঞ্জে ছাত্রলীগের দু’টো কমিটির শীর্ষ নেতারাই অয়নের ঘনিষ্ঠজন। 


জন্মদিনের প্রথম প্রহরে পরিবারের সদস্যরা তাকে নিয়ে দিনটি পালন করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও তুমুল জনপ্রিয় এই তরুণের ছবি ও শুভেচ্ছা ভরে গেছে ফেইসবুক। ইতোমধ্যে তিনি নগরীর নলুয়া এলাকার ফয়েজউদ্দিন লাভলুর কন্যার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে এক পুত্র সন্তানের পিতাও হয়েছেন। 


কয়েক প্রজন্ম ধরে ওসমান পরিবারের সদস্যরা নারায়ণগঞ্জের রাজনীতিতে অবদান রেখে চলেছেন। এই পরিবারের সদস্যরা বংশ পরম্পরায় সংসদ সদস্য নির্বাচিত হয়ে আসছেন। খান সাহেব ওসমান আলী পরে একেএম সামসুজ্জোহা এবং পরবর্তীতে সামসুজ্জোহার তিন পুত্র নাসিম ওসমান, শামীম ওসমান ও সেলিম ওসমান সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। 

 

প্রয়াত নাসিম ওসমান জাতীয় পার্টির রাজনীতি করলেও নারায়ণগঞ্জ-৫ তথা সদর আসন থেকে ৫বার নির্বাচিত হন। শামীম ওসমানও নারায়ণগঞ্জ-৪ আসন থেকে নির্বাচিত হয়ে আসছেন। 

 

আগামী দিনে শামীম ওসমানের রাজনৈতিক উত্তরাধিকার হিসেবে অয়ন ওসমান আসছেন-এটা প্রায় নিশ্চিত। এ কারণেই তরুণ প্রজন্মের একটি বৃহৎ অংশ অয়নকে ঘিরে রাজনীতি ও সামাজিক কর্মকান্ডে এগিয়ে আসছেন। 
 

এই বিভাগের আরো খবর