বুধবার   ২১ আগস্ট ২০১৯   ভাদ্র ৬ ১৪২৬   ১৯ জ্বিলহজ্জ ১৪৪০

অল্পেই পার পেলেন নেইমার!

প্রকাশিত: ১১ মে ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : ফ্রেঞ্চ কাপ ফাইনালে দর্শকের সঙ্গে বাজে আচরণ করে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইর ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। তার অপরাধের মাত্রা অনুযায়ী শাস্তিটি বেশ অল্পই হয়েছে বলে বিশেষজ্ঞদের মতামত ।


ফ্রান্সের ঘরোয়ার ফুটবলের দ্বিতীয় মর্যাদার টুর্নামেন্টের ফাইনালে রেনেঁকে হারিয়ে পিএসজির স্বপ্ন ছিল ডাবলস জেতা। কিন্তু অপত্যাশিতভাবে টাইব্রেকারে ৫-৬ গোলে হেরে যাওয়ার কারণে, সেই ডাবল জিততে না পারায় মেজাজ হারিয়ে ফেলেন দলের অন্যতম সেরা তারকা নেইমার। যে কারণে গ্যালারিতেও হয়ে পড়েন বেসামাল। মেজাজ হারিয়ে গ্যালারিতে নেইমার এক সমর্থককে ঘুষি মারেন, সেটা আবার ধরা পড়ে অন্য সমর্থকদের মোবাইল ক্যামেরায়।অন্যরা ভিডিও করছিল পিএসজির খেলোয়াড়দের মাঠ থেকে পুরস্কার বিতরণী মঞ্চে যাওয়ার মুহূর্তগুলো।


তখনই নেইমারের লজ্জাজনক কাণ্ডটির ভিডিও ধারণ হয়ে যায় অন্য সমর্থকদের ক্যামেরায় এবং দ্রুত তা ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওতে দেখা যায়, ম্যাচ শেষে রানার্সআপ মেডেল নেওয়ার জন্য গ্যালারির দর্শকদের মধ্য দিয়ে যাচ্ছেন পিএসজির খেলোয়াড়েরা। আশপাশের দর্শকেরা প্রিয় খেলোয়াড়দের ছবি তুলছেন, ভিডিও করছেন।


নেইমারের বিষয়টা পছন্দ হয়নি। এক ভক্তের হাত থেকে ফোন কেড়ে নিতে চাইলেন তিনি। শুধু তা’ই নয়, ফোন কাড়তে না পেরে তার দিকে ঘুষি ছুড়ে দেন নেইমার। পরে পিএসজির অন্য খেলোয়াড়েরা তাকে ধরাধরি করে ওপরে নিয়ে যান।


ফ্রান্সের সংবাদমাধ্যমগুলোর খবর ছিল এই ন্যাক্কারজনক ঘটনার জন্ম দেয়ায় অন্তত ৮ ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন নেইমার। বিশেষ করে রেফারির সিদ্ধান্ত অমান্য করে বাতকণ্ডবিতণ্ডয় জড়িয়ে যাওয়ায় কাইলিয়ান এমবাপে তিন ম্যাচ নিষিদ্ধ হওয়ার পর, নেইমারের জন্য বড়সড় শাস্তির আভাসই দিচ্ছিল সংবাদমাধ্যমগুলো।


কিন্তু তা হয়নি, সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে-তিন ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েই পার পেয়ে গেছেন নেইমার। তার শাস্তি শুরু হবে আগামী সোমবার থেকে। ফলে আজ (শনিবার) তিনি খেলতে পারেন লিগ ওয়ানের ম্যাচে। তবে এ শাস্তির বিরুদ্ধে আপিল করবে নেইমারের ক্লাব পিএসজি।

এই বিভাগের আরো খবর