শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

অবৈধ পাঁচ ইটভাটায় ম্যাজিস্ট্রেট: ১৬ লাখ টাকা জরিমানা (ভিডিও)

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জের বন্দর উপজেলার দাসেরগাঁও এলাকায় ৫টি ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদফরের ভ্রাম্যমাণ আদালত। এসময় ৫টি ইটভাটাকে ১৬ লাখ টাকা জরিমানা ও অবৈধ ইট ভেঁকু দিয়ে ভেঙে পানি দ্বারা নষ্ট করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তানভীর। 

এসময় উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক নয়ন মিয়া। ইটভাটা ৫টি হলো মেসার্স মাশাল্লাহ ব্রিকস, মেসার্স একতা ব্রিকফিল্ড, মেসার্স বিসমিল্লাহ ব্রিকফিল্ড, মেসার্স চাচা ভাতিজা ব্রিকফিল্ড, মেসার্স বন্ধু ব্রিকফিল্ড।

পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তানভীর জানান, নিয়ম নামেনে ইট তৈরী ও ইটভাটার আইন অমান্য করে ইটভাটা পরিচালনা করায় ৫টি ইটভাটাকে ১৬ লাখ টাকা জরিমানা, ৩টি ইটভাটার ক্লিন ভেঙে দেয়া হয়েছে এবং সবগুলোর অবৈধ ইট ভেঁকু দিয়ে ভেঙে পানি দ্বারা নষ্ট করা হয়েছে।

নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক নয়ন মিয়া জানান, নিয়ম না মেনে ইটভাটাগুলো অবৈধভাবে গড়ে তুলেছে। আর এই ইটভাটার কয়লার কালো ধোঁয়ায় মানবদেহের বিভিন্ন রোগে আক্রাত হচ্ছে এই অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।
 

এই বিভাগের আরো খবর