শনিবার   ০৪ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১০ শা'বান ১৪৪১

‘অধরা’রা এবার ধরায় নেমে এলেন

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট : এতদিন রাইফেল ক্লাব ও নারায়ণগঞ্জ ক্লাবমুখি জুয়াড়ীরা অধরা ছিলেন। গত সোমবার হাইকোর্টের দেয়া রায়ে অবশেষে তারাও ধরায় নেমে এলেন। 


হাইকোর্টের রায়, অর্থের বিনিময়ে ডাইস, হাউজি, কার্ডস, ফ্লাস, ওয়ানটেন, চড়চড়ি, ওয়ানএইট ও নিপুন খেলার মতো যে কোন জুয়া অপরাধ। ঢাকা সহ সব মহানগর এবং এর বাইরের ক্লাব ও জনসমাগমস্থলে এমন খেলার আয়োজন করা যাবে না। 


অর্থের বিনিময়ে, বাজি ধরে বা অন্য কোনভাবে ওই সব খেলার আয়োজন বেআইনী। রায়ে আরও বলা হয়েছে, যদি কেউ এসব খেলার অনুমতি দেন, আয়োজন করেন ও খেলায় অংশ নেন, তাহলে তারা আইন অনুসারে অপরাধ করেছেন।

 

অর্থের বিনিময়ে ওইসব খেলার আয়োজন রোধে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং ইলেক্ট্রনিক্সসহ খেলায় ব্যবহৃত সরঞ্জামাদি পেলে তা জব্দ করতেও নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 


অর্থের বিনিময়ে জুয়ার আয়োজনের অভিযোগ ঢাকা ও উত্তরা ক্লাবসহ দেশের পাঁচ জেলার যে ১৩টি ক্লাবের বিরুদ্ধে আনা হয়েছে তার মধ্যে নারায়ণগঞ্জ ক্লাবও রয়েছে।

 

তবে, এ রায় শুধু নারায়ণগঞ্জ ক্লাব নয়, প্রতাপশালী রাজনীতিকদের পদচারণাধন্য রাইফেল ক্লাবকেও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ করেছে। এ দুটি ক্লাবে জুয়া খাত থেকে বিশাল আয় ছিল।


নারায়ণগঞ্জ ক্লাবের পাশাপাশি রাইফেল ক্লাবমুখি জুয়াড়ীরাও এতদিন শহরে অধরা ছিলেন। এবার ধরা পড়লে তারা পিজা শামীম, রাজা ও ছোটবড় শাহজাহানের সমান হবেন। 


 

এই বিভাগের আরো খবর